ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

বিনোদন

বলিউডের এই তারকাদের প্রথম পারিশ্রমিক কত ছিল?

বিনোদন ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩০ ঘণ্টা, মার্চ ১৮, ২০২২
বলিউডের এই তারকাদের প্রথম পারিশ্রমিক কত ছিল?

বলিউডে এমন অনেক তারকা রয়েছেন যাদের সম্পত্তির পরিমাণ শত শত কোটি টাকা। তবে তাদের অনেকেই জীবনের শুরুতে নামে মাত্র বেতনে কাজ করতেন।

অমিতাভ বচ্চন থেকে শাহরুখ খান, অক্ষয় অক্ষয় কুমাররা ক্যারিয়ারের শুরুতে খুবই অল্প পারিশ্রমিক পেতেন।

জানা যায়, বলিউডের কিংবদন্তি অভিনেতা অমিতাভ বচ্চনের প্রথম বেতন ছিল মাত্র ৫০০ টাকা। এই অভিনেতা কলকাতার একটি শিপিং সংস্থায় কাজ করতেন। সেই সংস্থা থেকে অমিতাভ প্রথম বেতন পেয়েছিলেন ৫০০ টাকা।  

বলিউডের কিং খান শাহরুখ খান এক সময় নাকি মানুষের বাড়ির অনুষ্ঠানে আগত অতিথিদের স্বাগত জানানোর কাজ করতেন। আর এ জন্য  মাত্র ৫০ টাকা পেতেন তিনি। এরপর বলিউডের নিজেকে প্রমাণ করার জন্য দিল্লি থেকে মুম্বাই এসে তার প্রচুর সংগ্রাম করতে হয়েছে। তবে শাহরুখ এই সময়ে এসে তার প্রথম পারিশ্রমিক মনে রেখেছেন।

বলিউডের আরেক সুপারস্টার আমির খান ক্যারিয়ারের শুরুতে সহকারী পরিচালক হিসেবে কাজ করতেন। জানা যায়, এই কাজের জন্য ১০০০ টাকা পেতেন তিনি।

বলিউডের ‘খিলাড়ি’খ্যাত অভিনেতা অক্ষয় কুমারের সিনেমা মানেই ১০০ কোটির ক্লাবে ঘোরাফেরা। অথচ এই অভিনেতা ব্যাংককে ওয়েটার হিসেবে কাজ করতেন। সেখান থেকে ১৫০০ টাকা রোজগার করতেন তিনি। এছাড়াও ঢাকার একটি হোটেলেও কাজ করেছেন এই অভিনেতা।  

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, মার্চ ১৮, ২০২২
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।