ঢাকা, বৃহস্পতিবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

বিনোদন

‘দ্য কাশ্মীর ফাইলস’ সিনেমার পরিচালকের নামে মামলা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২২ ঘণ্টা, মার্চ ২৭, ২০২২
‘দ্য কাশ্মীর ফাইলস’ সিনেমার পরিচালকের নামে মামলা

আইনি জটিলতায় পড়লেন বলিউডের আলোচিত সিনেমা ‘দ্যা কাশ্মীরি ফাইলস’ সিনেমার পরিচালক বিবেক অগ্নিহোত্রী। তার নামে মামলা করেছেন এক তরুণ।

বিবেকের নামে ‘সমকামিতা’ নিয়ে বিতর্কিত মন্তব্যের অভিযোগ উঠেছে। ‘ভোপালি মানে সমকামী’-এমন মন্তব্যের জন্য মুম্বাইয়ের ভার্সোভা থানায় এই নির্মাতার নামে মানহানি ও অন্যান্য ধারায় মামলা করা হয়েছে। মামলাটি  দায়ের করেছেন ভারতীয় সাংবাদিক তথা তারকাদের পিআর ম্যানেজার রোহিত পাণ্ডে। তিনি তার আইনজীবী আলী কাশিফ খান দেশমুখের মাধ্যমে থানায় অভিযোগপত্র জমা দিয়েছেন।

ভারতীয় সংবাদমাধ্যম জানায়, অভিযোগে রোহিত জানিয়েছেন, তার রাজ্য ভোপালকে নিয়ে এক সাক্ষাৎকারে অপমানজনক মন্তব্য করেছেন নির্মাতা। সেখানে তিনি ‘ভোপালি মানে সমকামী’ বলে দাবি করেছেন।  

প্রসঙ্গত, সম্প্রতি মুক্তিপ্রাপ্ত বিবেক অগ্নিহোত্রীর ‘দ্য কাশ্মীরি ফাইলস’ সিনেমাটি ভারতজুড়ে সাড়া ফেলে দিয়েছে। ১৫ কোটি বাজেটের সিনেমাটি মুক্তির দ্বিতীয় সপ্তাহেই আয় করে নিয়েছে ২০০ কোটি রুপি! 

নব্বইয়ের দশকে কাশ্মীরি পণ্ডিতদের দেশত্যাগ এবং হত্যাকে ঘিরে এগিয়েছে সিনেমাটির গল্প। এতে অভিনয় করছেন অনুপম খের, মিঠুন চক্রবর্তী, পল্লবী যোশী, দর্শন কুমার, চিন্ময় মণ্ডলেকর, পুনীত ইসার, মৃণাল কুলকার্নি, অতুল শ্রীবাস্তব এবং পৃথ্বীরাজ সারনায়েক প্রমুখ।

বাংলাদেশ সময়: ১১২২ ঘণ্টা, মার্চ ২৭, ২০২২
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।