ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

বিনোদন

অস্কারের মঞ্চে লতা মঙ্গেশকরকে স্মরণ না করায় সমালোচনা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৭ ঘণ্টা, মার্চ ২৮, ২০২২
অস্কারের মঞ্চে লতা মঙ্গেশকরকে স্মরণ না করায় সমালোচনা

বিশ্বের সবচেয়ে মর্যাদাপূর্ণ চলচ্চিত্র পুরস্কার অ্যাকাডেমি অ্যাওয়ার্ড তথা অস্কারের ৯৪তম আসরে স্মরণ করা হয়নি উপমহাদেশের বিখ্যাত সংগীতশিল্পী লতা মঙ্গেশকরকে। যা নিয়ে সমালোচনার ঝড় বইছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

বাংলাদেশ সময় সোমবার (২৮ মার্চ) ভোর ৬টা এই আয়োজন বসে হলিউডের ডলবি থিয়েটারে। মহামারির পর এ বছর আবারো অস্কার পুরোনো রূপে ফিরছে। বসে তারার মেলা।

অস্কারের নানা আয়োজনের মাঝে একটি বিশেষ সেগমেন্ট ইন মেমরিয়াম নিয়ে ভারতীয়দের মধ্যে বেশ উৎসাহ ছিল। কারণ এই বিভাগে প্রয়াত হওয়া সুরসম্রাজ্ঞী লতা মঙ্গেশকর ও কিংবদন্তি অভিনেতা দিলীপ কুমারকে স্মরণ করার কথা ছিল। কিন্তু অস্কারের মঞ্চে স্মৃতিচারণের তালিকায় কোথাও ছিল না এই দুই শিল্পীর নাম। যা নিয়ে কড়া সমালোচনা চলছে সামাজিক মাধ্যমে।

এক ভক্ত মন্তব্য করেন, ‘কেন বিশ্ব রেকর্ড তৈরি করা এক গুণী শিল্পীকে শ্রদ্ধাজ্ঞাপনের আওতায় রাখা গেল না, কেন তাকে বাদ পড়তে হল তালিকা থেকে! নিরাশ হতে হল। ’

গত ৬ ফেব্রুয়ারি ভারতের মুম্বাইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন সবচেয়ে বেশি গানের শিল্পী হিসেবে গিনেস বুকে স্থান পাওয়া লতা মঙ্গেশকর। ২০২১ সালের ৭ জুলাই মারা যান কিংবদন্তি অভিনেতা দিলীপ কুমার।

উল্লেখ্য, ২০২১ সালে অস্কারের মঞ্চে প্রয়াত ভারতীয় অভিনেতা ইরফান খান, ঋষি কাপুর ও সুশান্ত সিং রাজপুতের প্রতি শ্রদ্ধা জানানো হয়েছিল।

বাংলাদেশ সময়: ১৬১৬ ঘণ্টা, মার্চ ২৮, ২০২২
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।