ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

সুচিত্রা সেন চলচ্চিত্র উৎসবের উদ্বোধন করলেন মৌসুমী 

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১২ ঘণ্টা, মার্চ ৩১, ২০২২
সুচিত্রা সেন চলচ্চিত্র উৎসবের উদ্বোধন করলেন মৌসুমী 

কিংবদন্তি চিত্রনায়িকা সুচিত্রা সেনের জন্মবার্ষিকী উপলক্ষে নিউ ইয়র্কে আয়োজন করা হয়েছে সুচিত্রা সেন চলচ্চিত্র উৎসব। দু’দিনব্যাপী আয়োজিত এই উৎসবের উদ্বোধনী করেছেন চিত্রনায়িকা মৌসুমী।

বুধবার (৩০ মার্চ) এই উৎসবের উদ্বোধন করেন তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার জয়ী জনপ্রিয় অভিনেত্রী মৌসুমী।  

অনুষ্ঠানে বাংলা চলচ্চিত্রের একাল-সেকাল নিয়ে আলোচনা করেন বিশিষ্টজনেরা। এরপর সুচিত্রা সেন অভিনীত চলচ্চিত্র প্রদর্শিত শুরু হয়। ৩০ ও ৩১ মার্চ উৎসবের আয়োজন চলছে যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে। জ্যাকসন হাইটসের নবান্ন হলরুমে এ উৎসবের আয়োজক সুচিত্রা সেন মেমোরিয়াল ইউএসএ।

বিষয়টি সামাজিক মাধ্যমে জানিয়েছেন মৌসুমীর স্বামী ও চিত্রনায়ক ওমর সানী। তিনি ফেসবুকে লেখেন, ‘আমেরিকার নিউ ইয়র্কে মহানায়িকা সুচিত্রা সেনের জন্মদিন উপলক্ষে তার নামকরণে বুধবার দুইদিনব্যাপী ফিল্ম ফেস্টিভালের উদ্বোধন হলো। সুচিত্র সেন মেমোরিয়ালের আয়োজনে এই ফেস্টিভালের উদ্বোধন করেছেন প্রিয়দর্শিনী মৌসুমী। ’ 

তিনি আরো জানান, ফেস্টিভালে উপস্থিত ছিলেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী রথীন্দ্রনাথ রায়, অভিনয়শিল্পী রেখা আহমেদসহ অনেকে।  

অনুষ্ঠানে মৌসুমী বলেন, ‘বাংলাদেশের পাবনায় জন্ম নেয়া সুচিত্রা সেন আমাদের গর্ব। তিনি কোন দেশে জন্ম নিয়েছেন আর কোন দেশে বেড়ে উঠেছেন, এসবের ঊর্ধ্বে তিনি বাংলা ভাষাভাষী মানুষের প্রিয় নায়িকা। তাকে ছাড়া বাংলা চলচ্চিত্র অসম্পূর্ণ। ‘

সুচিত্রা সেন ১৯৩১ সালের ৬ এপ্রিল বাংলাদেশের পাবনা জেলায় জন্মগ্রহণ করেন। তার শৈশব ও কৈশোরের দিন কাটে পাবনা জেলার গোপালপুর মহল্লার হেমসাগর লেনে। ১৯৪৭-এ দেশভাগের পর সপরিবারে তারা ভারতে চলে যান। ২০১৪ সালের ১৭ জানুয়ারি কলকাতার বেল ভিউ হাসপাতালে ৮২ বছর বয়সে মৃত্যু হয় তার।

বাংলাদেশ সময়: ২০১২ ঘণ্টা, মার্চ ৩১, ২০২২
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।