ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

বিনোদন

চড়কাণ্ডে অস্কার অ্যাকাডেমি থেকে উইল স্মিথের পদত্যাগ

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৫ ঘণ্টা, এপ্রিল ২, ২০২২
চড়কাণ্ডে অস্কার অ্যাকাডেমি থেকে উইল স্মিথের পদত্যাগ

অস্কারের মঞ্চে প্রকাশ্যে কমেডিয়ান ক্রিস রককে চড় মারার ঘটনার জেরে অ্যাকাডেমি অব মোশন পিকচার আর্ট অ্যান্ড সায়েন্স থেকে পদত্যাগ করেছেন হলিউড অভিনেতা উইল স্মিথ।

শুক্রবার (১ এপ্রিল) এক বিবৃতিতে এই তারকা বিষয়টি জানিয়েছেন।

ফলে এখন থেকে আর অস্কারের কোনো আয়োজনে ভোট দিতে পারবেন না তিনি। খবর বিবিসির।

উইল স্মিথ বিবৃতিতে বলেন, ‘৯৪তম অস্কার পুরস্কার অনুষ্ঠানে আমার আচরণ ছিল মর্মান্তিক, বেদনাদায়ক এবং অমার্জনীয়। তখন যাদের আমি আহত করেছি, তাদের তালিকা অনেক লম্বা। এর মধ্যে আছেন- ক্রিস, তার পরিবার, আমাদের অনেক বন্ধু ও ভালোবাসার মানুষ, অনুষ্ঠানে অংশ নেওয়া প্রতিটি মানুষ ও বিশ্বের অসংখ্য দর্শক। ’’

এদিকে অ্যাকাডেমি কর্তৃপক্ষ জানিয়েছে, উইল স্মিথের পদত্যাগপত্র গ্রহণ করা হয়েছে। তার আচরণের শৃঙ্খলাভঙ্গের বিষয় নিয়ে ব্যবস্থা নেওয়ার কার্যক্রম চলবে।

এদিকে যুক্তরাষ্ট্রভিত্তিক ম্যাগাজিন ফোর্বস জানিয়েছে, পদত্যাগ করলেও উইল স্মিথকে তার প্রাপ্ত অস্কার পুরস্কার ফেরত দিতে হবে না। ভবিষ্যতে তিনি পুরস্কারের জন্য মনোয়ন পাবেন এবং অস্কারের অনুষ্ঠানেও আমন্ত্রণ পেতে পারেন।

গত ২৭ মার্চ হলিউডের ডলবি থিয়েটারে অনুষ্ঠিত হয় অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসের ৯৪তম আসর। এই আসরে ‘কিং রিচার্ড’ সিনেমায় অভিনয়ের জন্য সেরা অভিনেতা হিসেবে অস্কার পান উইল স্মিথ।  

এই অভিনেতা পুরস্কার গ্রহণের আগে তার স্ত্রী জাডা পিংকেট স্মিথকে নিয়ে সঞ্চালক ক্রিস রক মঞ্চে রসিকতা করেন। তিনি বলেন, ‘‘পরের ‘জি আই জেন’ সিনেমায় অভিনয় করবেন জাডা। ১৯৯৭ সালের আগের ‘জি আই জেন’-এ অভিনয় করেছিলেন ডেমি মুর। সিনেমাটিতে তার মাথায় চুল ছিল না। ঘটনাচক্রে জাডার মাথাতেও চুল নেই!’ 

কিন্তু সেটি একটি অসুখের কারণে। যে অসুখের নাম অ্যালোপেসিয়া।

রকের এমন রসিকতা একেবারে সহ্য করতে না পেরে মঞ্চে ওঠে চড় মেরে বসেন স্মিথ।  এরপরই চারদিকে সোরগোল পড়ে যায়। অবশ্য ঘটনাটির পরই ক্ষমা চেয়েছেন স্মিথ।  

বাংলাদেশ সময়: ১০০৫ ঘণ্টা, এপ্রিল ০২, ২০২২
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।