ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

বিনোদন

নেপালে ১০ দিন ধ্যানে মগ্ন ছিলেন শুভ

বিনোদন ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৪ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২২
নেপালে ১০ দিন ধ্যানে মগ্ন ছিলেন শুভ আরিফিন শুভ

ঢাকাই সিনেমার নায়ক আরিফিন শুভ বর্তমানে নেপালে অবস্থান করছেন। মার্চের শেষের দিকে সেখানে যাওয়ার কথা জানিয়েছিলেন।

জানা গেছে, আরও দুদিন সেখানে অবস্থান করবেন এই অভিনেতা।

তবে নেপালে যাওয়ার পর ১০ দিন নেটওয়ার্কের বাইরে চলে গিয়েছিলেন ‘ছুঁয়ে দিলে মন’ খ্যাত এই তারকা। কোনো মাধ্যমেই খুঁজে পাওয়া যাচ্ছিল না তাকে। অবশেষে এই নিরুদ্দেশ হওয়ার কারণ জানালেন শুভ নিজেই।

মঙ্গলবার (১২ এপ্রিল) সামাজিকমাধ্যম ফেসবুকে একটি ভিডিও শেয়ার করে তিনি জানান, এই ১০ দিন নেপালের রাজধানী কাঠমান্ডু থেকে কিছুটা দূরে ধ্যানে মগ্ন ছিলেন তিনি।  

কীসের ধ্যানে মগ্ন ছিলেন ঢাকাই সিনেমার এই আলোচিত নায়ক? শুভ জানান, ১০ দিনের বিপাসনা মেডিটেশনে (ধ্যানে) ছিলেন তিনি। এটি ভারতের প্রাচীন ধ্যান-কৌশলগুলোর একটি। ভারতে আড়াই হাজার বছরেরও বেশি সময় আগে দীর্ঘায়ু লাভের পন্থা হিসেবে এই ধ্যানের আবির্ভাব হয়েছিল।

ভিডিওতে এই অভিনেতা বলেন, প্রায় দেড় বা পৌনে দুই বছর ধরে বঙ্গবন্ধুর বায়োপিক ‘মুজিব’ নিয়ে গভীর মনোনিবেশে শারীরিক ও মানসিকভাবে অস্থির ছিলাম। তারপর আপনারা জানেন, আমার মায়ের একটা সার্জারি নিয়ে কিছুটা ব্যস্ততা ছিল। আমি একটু সব কিছু থেকে বের হতে চেয়েছিলাম।

বিপাসনা মেডিটেশনের (ধ্যান) সম্পর্কে শুভ বলেন, ‘বিপাসনা মেডিটেশনের ব্যাপারে ছয়-সাত বছর ধরে জানি, কিন্তু হয়নি। এটা ১০ দিনের একটা রেসিডেন্সিয়াল কোর্স, যেখানে সেন্টার আছে সেখানে আবেদন করে ১০ দিন থাকতে হয়। মজার ব্যাপার হলো, এখানে কিছু নিয়মকানুন আছে; ১০ দিন আপনি কারও সঙ্গে কথা বলতে পারবেন না। এমনকি ইশারাতেও না, শুধু যারা শিক্ষক থাকবেন তাদের সঙ্গে কথা বলতে পারবেন। ব্যাপারটি বেশ কঠিন। ’

ভিডিওটিতে শুভ নেপালের সেই বিপাসনা মেডিটেশন সেন্টার ভক্তদের ঘুরে দেখান। একইসঙ্গে তিনি জানান, আজ (১২ এপ্রিল) এই কোর্স শেষ করেছেন।

বাংলাদেশ সময়: ১৭১৪ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২২
এনএটি/জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।