ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

বিনোদন

ঢাকার মঞ্চে আসছে ‘ডেথ অব এ সেলসম্যান’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫১ ঘণ্টা, এপ্রিল ২১, ২০২২
ঢাকার মঞ্চে আসছে ‘ডেথ অব এ সেলসম্যান’

আর্থার মিলারের ‘ডেথ অব এ সেলসম্যান’ নাটকটি বিশ্বের অত্যন্ত জনপ্রিয় এবং মঞ্চের জন্যে কঠিন কয়েকটি নাটকের মধ্যে অন্যতম একটি।  

নতুন নাটকের দল থিয়েটারিয়ান সময়ের প্রাসঙ্গিকতা, উপস্থাপনশৈলী, সুস্থ বিনোদন ও শিল্পমানকে প্রাধান্য দিয়ে নাটকটি মঞ্চে নিয়ে আসছে।

 

শুক্রবার ও শনিবার (২২ ও ২৩ এপ্রিল) সন্ধ্যা সাড়ে ৭টায় ঢাকার মহিলা সমিতিতে নাটকটি মঞ্চস্থ হবে।  

আর্থার মিলারের নাটক ‘ডেথ অব এ সেলসম্যান’ পরিচয় হারানো এবং একজন মানুষের নিজের এবং সমাজের মধ্যে পরিবর্তনকে মেনে নেবার অক্ষমতাকে সম্বোধন করে আবর্তিত। নাটকটি স্মৃতি, স্বপ্ন, দ্বন্দ্ব এবং তর্কের একটি মিশ্র ছবি, যা সবই উইলি লোম্যানের জীবনের শেষ ২৪ ঘণ্টা বর্ণনা করে। সর্বাত্মক চেষ্টা করে যাওয়া একজন ব্যর্থ সেলসম্যান যিনি আমেরিকান স্বপ্ন ও কাজের নীতি সম্পর্কে ভুল ধারণা পেয়েছিলেন এবং শেষ পর্যন্ত নিজেকে ব্যর্থ স্বীকার না করা খেটে খাওয়া এক সাধারণ মানুষের ট্র্যাজিক গল্প ‘ডেথ অব আ সেলসম্যান’। পাশাপাশি বর্তমান বিশ্ব অর্থনীতির পুঁজিতত্ত্বের লুকানো রহস্য উঠে আসে- যেখানে কীভাবে ফল খেয়ে, ফলের খোসা ছুঁড়ে ফেলা হয়।  

নাটকটি নির্দেশনা দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিস বিভাগের চেয়ারম্যান আশিকুর রহমান লিয়ন এবং সহ-নির্দেশক হিসাবে আছেন রবীন্দ্র সৃজনকলা বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের প্রভাষক ধীমান চন্দ্র বর্মণ।

বাংলাদেশ সময়: ১১৫০ ঘণ্টা, এপ্রিল ২১, ২০২২
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।