ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

বলিউডের ‘পুরুষতন্ত্র’ নিয়ে ক্ষুব্ধ কিয়ারা 

বিনোদন ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৯ ঘণ্টা, মে ১৩, ২০২২
বলিউডের ‘পুরুষতন্ত্র’ নিয়ে ক্ষুব্ধ কিয়ারা  কিয়ারা আদবানি

বলিউডে বরাবরই ‘পুরুষতন্ত্র’-এর কথা শোনা যায়। বিভিন্ন সময়ে অনেক অভিনেত্রীই এর বিরুদ্ধে কথা বলেছেন।

এবার বলিউডের ‘পুরুষতন্ত্র’ নিয়ে কথা বললেন কিয়ারা আদবানি। মূলত কমেডি চরিত্রে পুরুষদের প্রাধান্য পাওয়া নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন এই অভিনেত্রী।

কিয়ারার দাবি, হাতেগোনা ‘কুইন’ কিংবা ‘তনু ওয়েডস মনু’র মতো উদাহরণ বাদ দিলে হিন্দি সিনেমায় উল্লেখযোগ্য কমেডি চরিত্র তোলা থাকে পুরুষ অভিনেতাদের জন্য। বলিউডে পা রাখার পর থেকে এ পর্যন্ত দু’টি মাত্র কমেডি সিনেমায় অভিনয়ের সুযোগ পেয়েছেন কিয়ারা। এগুলো হলো- ‘গুড নিউজ’ এবং মুক্তির অপেক্ষায় থাকা হরর-কমেডি ‘ভুলভুলাইয়া ২’।

সাম্প্রতিক এক সাক্ষাৎকারে কিয়ারা বলেন, ‘সিনেমায় বড়সড় কৌতুকের মুহূর্ত তৈরি করছেন নায়িকা, এমনটা কিন্তু বিরল। কমেডি সিনেমায় আমি কাজ করেছি। চরিত্রগুলোও যথেষ্ট ভালো। কিন্তু নায়কের চরিত্রে কমেডি অভিনয়ের তুলনায় তা কিছুই নয়। দুর্ভাগ্যজনক ভাবে চিত্রনাট্যগুলোও সে ভাবেই লেখা হয়। ’

‘শেরশাহ’-এর নায়িকা মনে করেন, সময় এসেছে এ নিয়ে মুখ খোলার। তিনি বলেন, ‘মেয়েদের ভালো কমেডি চরিত্র না পাওয়াটা হতাশার। পরিচালকদের সে কথা মুখ ফুটে বলতে হবে যে, আমরা আরও বেশি কিছু চাই। আমি হয়তো সেটাই করবো এরপর থেকে। ’

কমেডি চরিত্রে অভিনয় সহজ নয়, মানেন কিয়ারা। তার মতে, এমন চরিত্রে অভিনয় করতে হলে সবচেয়ে জরুরি নিঁখুত টাইমিং, সে কথাও মনে করাতে ভোলেননি অভিনেত্রী। ‘গুড নিউজ’-এ অক্ষয় কুমার ও দিলজিৎ দোশাঞ্জের কাছ থেকে এবং ‘ভুল ভুলাইয়া ২’-তে কার্তিক আরিয়ান, রাজপাল যাদবদের কাছ থেকে কমেডি অভিনয়ের খুঁটিনাটি শিখতে পেরেছেন বলেও জানান কিয়ারা।

বাংলাদেশ সময়: ১৪৪৯ ঘণ্টা, মে ১৩, ২০২২
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।