ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

বিনোদন

আইনি ঝামেলায় শাহরুখ-অমিতাভরা!

বিনোদন ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৪ ঘণ্টা, মে ২১, ২০২২
আইনি ঝামেলায় শাহরুখ-অমিতাভরা! রণবীর সিং, অজয় দেবগন, শাহরুখ খান ও অমিতাভ বচ্চন

বলিউডের তিন প্রজন্মের চার সুপারস্টার অমিতাভ বচ্চন, অজয় দেবগন, শাহরুখ খান ও রণবীর সিংয়ের নামে গুটখা (পান মশলার মতো তামাকজাত দ্রব্য)  ও তামাক সেবনে ‘উৎসাহ’ দেওয়ার অভিযোগ তোলা হয়েছে। বিহারের সমাজকর্মী তামান্না হাসমি মুজফফরপুরের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের কাছে এই তারকাদের নামে অভিযোগ করে পিটিশন দাখিল করেছেন।

সমাজকর্মী তামান্নার দাবি এই অভিনেতারা সাধারণ মানুষকে বেশি করে উৎসাহ দেয় বিজ্ঞাপনে দেখানো এইসব জিনিস খাওয়ার ব্যাপারে।  

তামান্না ব্যবহার করেছেন অভিনেতা রণবীর সিংয়ের নাম যিনি নিজের তারকা তকমার ‘ভুল ব্যবহার করছেন’ গুটখা আর পান মশলার বিজ্ঞাপনে কাজ করে। ওই পিটিশনে এই সমস্ত তারকার নামে আইপিসি-র ৩১১ (ঠগবাজের শাস্তি), ৪২০ (প্রতারণা) এবং ৪৬৭ ও ৪৬৮ (জালিয়াতি) ধারায় এফআইআর করার আবেদনও জমা পড়েছে।  

বেশ কিছু বছর তামাক ব্র্যান্ড বিমলের ব্র্যান্ড অ্যাম্বাসেডর ছিলেন অজয়। ২০২১ সালে তাতে যোগ দেন শাহরুখ। কমলা পসন্দের সঙ্গে যোগ দিয়েছিলেন অমিতাভ, যদিও পরে তা বিচ্ছিন্ন করে দেন। রণবীর সিংও ওই ব্র্যান্ডের হয়ে বিজ্ঞাপন করেছেন।  

এর আগে এপ্রিল মাসে গুটখা বিতর্কে নাম জড়িয়েছিল বলিউডের আরেক সুপারস্টার অক্ষয় কুমারের। বিমলের বিজ্ঞাপনে অক্ষয়কে দেখার পর শুরু হয় ট্রোলিং। পরে সেই বিজ্ঞাপনের প্রচার থেকে নিজেকে সরিয়ে নেন এই অভিনেতা। এতেই দেখা মেলে শাহরুখ আর অজয়ের।

২০২১ সালের অক্টোবরে একইভাবে গুটখা কমলা পসন্দের বিজ্ঞাপনে কাজ করার পর সমালোচনা শুরু হলে পিছু হটে আসেন অমিতাভ। তিনি অফিসিয়াল বিজ্ঞপ্তিতে জানান, সাইন করার আগে তিনি জানতেন না এটা সারোগেট বিজ্ঞাপনের অন্তর্গত।  

একইসঙ্গে জানানো হয়, অমিতাভ ওই কোম্পানিকে নিজের টারমিনেশন লেটার পাঠিয়েছেন ও কনট্র্যাক্টের টাকাও ফেরত দিয়ে দিয়েছেন। তারপর নভেম্বরে কমলা পসন্দকে আইনি নোটিশ পাঠান অমিতাভ যে, তিনি কনট্যাক্ট শেষ করার পরেও ওই সংস্থা তার বিজ্ঞাপন প্রচার করছে।  

বাংলাদেশ সময়: ১৫০৪ ঘণ্টা, মে ২১, ২০২২
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।