ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

কেকের মৃত্যু: গায়ককে নিয়ে মন্তব্যের জেরে রূপঙ্করকে বয়কটের ডাক

বিনোদন ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৩ ঘণ্টা, জুন ১, ২০২২
কেকের মৃত্যু: গায়ককে নিয়ে মন্তব্যের জেরে রূপঙ্করকে বয়কটের ডাক কৃষ্ণকুমার কুন্নাথ (কেকে) ও রূপঙ্কর বাগচী

সঙ্গীত দুনিয়ায় কেকে নামে পরিচিতি পেয়েছিলেন কৃষ্ণকুমার কুন্নাথ। বাংলা, হিন্দি, তামিল, কান্নাড়, মারাঠিসহ একাধিক ভাষায় গান গেয়েছেন তিনি।

মঙ্গলবার (৩১ মে) রাতে কলকাতায় তার আকস্মিক মৃত্যুতে স্তম্বিত ভারতীয় সঙ্গীতমহল।

এই গায়ককে নিয়ে কলকাতার দর্শকদের উচ্ছ্বাসের বিপরীতে ভিডিও বার্তা দিয়েছিলেন রূপঙ্কর বাগচী। তবে ভারতের জাতীয় পুরস্কারপ্রাপ্ত এই গায়ক দুঃস্বপ্নেও ভাবতে পারেননি এদিন রাতেই কেকের মৃত‍্যু সংবাদ শুনতে পারবেন।

ফেসবুকের ওই ভিডিওতে রূপঙ্কর বলেন, শো করতে কেকে কলকাতায় এসেছিলেন। ওয়ান অ্যান্ড ওনলি কেকে। এই শো ঘিরে তুমুল উত্তেজনা। তার কনসার্টের কিছু লাইভ ভিডিও দেখছিলাম। তিনি ওয়ান্ডারফুল গায়ক। কিন্তু আমার মনে হলো সামাজিকমাধ্যমে এই রকম ভিডিও আমারও রয়েছে। সোমলতা, ইমন, মনোময়, রাঘব, উজ্জ্বয়িনী, ক্যাকটাস, রূপমেও রয়েছে। আমি গান শুনে যা বুঝলাম, আমরা কেকের থেকে সবাই ভালো গান গাই। কেন আমাদের নিয়ে এত উত্তেজনে বোধ করেন না বলুন তো?  

কলকাতার শ্রোতাদের উদ্দেশ্যে রূপঙ্কর বলেন, কেকে -কেকে -কেকে, হু ইজ কেকে? আমরা কেকের থেকে ভালো গাই। আমি যে গায়কদের নাম নিলাম তারা কেকের থেকে অনেক ভালো। বোম্বের শিল্পীদের নিয়ে কেন এত উত্তেজনা? ওড়িশা, পাঞ্জাব, দক্ষিণের ইন্ডাস্ট্রির থেকে শিখুন। বাঙালি হন ভাই, বোন, মাসি, পিসি, প্রেমিক- প্রেমিকা -বাঙালি হন প্লিজ।

রূপঙ্করের ভিডিও বার্তা নিয়ে এর আগেই বিতর্ক শুরু হয়েছিল। আর কেকের মৃত্যুর পর রূপঙ্করকে বয়কটের ডাক উঠলো সামাজিকমাধ্যমে। অনেকেই ক্ষোভ উগড়ে দিচ্ছেন রূপঙ্করের নামে।  

কয়েকজন অভিযোগ তুলেছেন, রূপঙ্করের ‘অভিশাপ’ লেগেছে কেকের। কেউ বলছেন কালো জাদু করেছেন রূপঙ্কর! অকথ্য ভাষায় নিন্দাও জানাচ্ছেন কেউ কেউ। শুধু তাই নয়, রূপঙ্করের গান বয়কটের ডাকও তোলা হয়েছে নেটিজেনদের একাংশের মধ্যে থেকে।

কেকে প্রসঙ্গে রূপঙ্কর যে মন্তব‍্য করেছেন তার জন‍্য প্রকাশ‍্যে ক্ষমা চাওয়া উচিত বলে দাবি তোলা হয়েছে।  

এমন তোপের মুখে কেকের মৃত্যুর পর মুখ খুলেছেন রূপঙ্কর। জানিয়েছেন, তাকে ভুল বোঝা হচ্ছে। তিনি বলেন, আমি কেকের বিরুদ্ধে কিছু বলতে চাইনি। এতে যদি মানুষ ভুল বোঝেন, আমার দুঃখ লাগবে। আমি তো মানুষটাকে চিনিই না। বরং আমি তার গানের ভক্ত। আমি বাংলা গানের পক্ষে কথা বলতে চেয়েছিলাম।

বাংলাদেশ সময়: ১৫১৩ ঘণ্টা, জুন ০১, ২০২২
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।