ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

বিনোদন

শ্রাবন্তী-শান্তর ‘বিক্ষোভ’ আসছে ১০ জুন

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০১ ঘণ্টা, জুন ৬, ২০২২
শ্রাবন্তী-শান্তর ‘বিক্ষোভ’ আসছে ১০ জুন শ্রাবন্তী ও শান্ত

প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে ওপার বাংলার অভিনেত্রী শ্রাবন্তী চট্টোপাধ্যায় অভিনীত ‘বিক্ষোভ’। শামীম আহমেদ রনী পরিচালিত সিনেমাটিতে তার বিপরীতে অভিনয় করেছেন শান্ত খান।

২০১৮ সালের ২৯ জুলাই ঢাকার বিমানবন্দর সড়কে দ্রুতগতির দুই বাসের সংঘর্ষে রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী রাজীব ও দিয়া নিহত হয়, আহত হয় আরো ১০ জন শিক্ষার্থী। এই সড়ক দুর্ঘটনার পরিপ্রেক্ষিতে সাধারণ ছাত্ররা ঢাকায় আন্দোলন শুরু করে, যা পরে সারা দেশে ছড়িয়ে পড়ে। সেই ঘটনা নিয়েই নির্মিত হয়েছে ‘বিক্ষোভ’।

ঢাকা ও এর আশপাশের বিভিন্ন লোকেশনে সিনেমাটির শুটিং হয়েছে। দুটি গানের শুটিং হয়েছে ব্যাংককে। দুই মাস আগে এটি সেন্সর ছাড়পত্র পায়।  

আগামী শুক্রবার (১০ জুন) সারা দেশে ‘বিক্ষোভ’ মুক্তি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়া। এরই মধ্যে হল বুকিংও শুরু করেছে প্রতিষ্ঠানটি।  

শান্ত খান সিনেমাটিতে ছাত্র আন্দোলনের নেতার চরিত্রে অভিনয় করেছেন। তিনি বলেন, ‘সিনেমাটির শুটিং শুরু হওয়ার আগে বেশ কিছুদিন অভিনয়ের ওপর প্রশিক্ষণ নিয়েছিলাম প্রয়াত অভিনেতা সাদেক বাচ্চুর কাছে। তখনো সারাদেশে ছাত্র আন্দোলনের রেশ কাটেনি। আমি ইউটিউব দেখে ছাত্রদের মিছিলসহ নানা মুভমেন্ট আত্মস্থ করি। শ্রাবন্তীর কথা না বললেই নয়, সহশিল্পী হিসেবে তার তুলনা হয় না। ’

তিনি আরো জানান, প্রচারণায় অংশ নিতে বাংলাদেশে আসবেন শ্রাবন্তী।  

‘বিক্ষোভ’র অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন সাদেক বাচ্চু, রাহুল দেব, রজতাভ দত্ত, শুভশ্রী কর, সাবেরী আলম প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, জুন ০৬, ২০২২
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।