ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

বিনোদন

মারিয়া ক্যারির নামে গীতিকারের মামলা!

বিনোদন ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫১ ঘণ্টা, জুন ৮, ২০২২
মারিয়া ক্যারির নামে গীতিকারের মামলা! মারিয়া ক্যারি

যুক্তরাষ্ট্রের সঙ্গীতশিল্পী মারিয়া ক্যারির নামে তার গান ‘অল আই ওয়ান্ট ফর ক্রিসমাস ইজ ইউ’ নিয়ে মামলা করেছেন অ্যান্ডি স্টোন নামের এক গীতিকার। শুক্রবার নিউ অরলেন্সের ফেডারেল কোর্টে ক্যারির নামে এই মামলাটি করা হয়।

সিএনএন এক প্রতিবেদনে জানায়, মামলায় অ্যান্ডি অভিযোগ- ১৯৯৪ সালে বড়দিন উপলক্ষে মুক্তি পায় ক্যারির ‘অল আই ওয়ান্ট ফর ক্রিসমাস ইজ ইউ’ গানটি। আরো পাঁচ বছর আগে একই শিরোনামে ক্যারির সঙ্গে গান লিখেছিলেন তিনি।

এখন এই গানের কপিরাইট লঙ্ঘন ও এর বেআইনি ব্যবহারের ক্ষতিপূরণ হিসেবে ক্যারি ও সনি মিউজিক এনটারটেইনমেন্ট কোম্পানির কাছে ২০ মিলিয়ন বা ২ কোটি ডলার দাবি করেছেন অ্যান্ডি।

অ্যান্ডি অভিযোগ করেছেন, তারা অবৈধভাবে তার ‘জনপ্রিয়তা ও অনন্য গায়কী’র অপব্যবহার করেছে এবং তার অনুমতি ছাড়াই (পাঁচ বছর) পরে গানটি রেকর্ড করে বিভ্রান্তি ছড়িয়েছে।

সিএনএনের প্রতিবেদনে জানা যায়, ক্যারির এবং স্টোনের গানের কথা ও সুর আলাদা। এ বিষয়ে মন্তব্য চাওয়া হলেও এই দুই শিল্পীর মুখপাত্র তাৎক্ষণিকভাবে কোনো প্রতিক্রিয়া জানায়নি।

অ্যান্ডির দাবি, ১৯৯৩ সালের বড় দিনের মৌসুমে তার গানটি ‘ব্যাপক প্রচার’ হয়েছিলো এবং বিডবোর্ড-তালিকাতেও স্থান পেয়েছিল।

বাংলাদেশ সময়: ১৯৫১ ঘণ্টা, জুন ০৮, ২০২২ 
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।