ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

বিনোদন

মিস ইউনিওয়ার্ল্ডে পঞ্চম বাংলাদেশের লিওরনা

বিনোদন ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৫ ঘণ্টা, জুন ১৬, ২০২২
মিস ইউনিওয়ার্ল্ডে পঞ্চম বাংলাদেশের লিওরনা লিওরনা চৌধুরী

ভারত ও পাকিস্তানকে পেছনে ফেলে মিস ইউনিওয়ার্ল্ড সুন্দরী প্রতিযোগিতার পঞ্চম স্থান অর্জন করেছেন বাংলাদেশের লিওরনা চৌধুরী। কুয়ালালামপুরে অনুষ্ঠিত বিশ্বের ৪৩ দেশের সুন্দরীদের সঙ্গে প্রতিযোগিতা করে দেশের জন্য এ গৌরব বয়ে আনেন তিনি।

বুধবার (১৫ জুন) মালয়েশিয়ার হোটেলের বলরুমে মিস ইউনিওয়ার্ল্ড অনুষ্ঠিত হয়। এর আয়োজন করেন মালয়েশিয়ার মিস ইউনিওয়ার্ল্ড-এর স্থানীয় আয়োজক দাতু রিস তিয়ারা।  

এই আয়োজনে লিওরনা চৌধুরী প্রথমে ৪১ নম্বর সিরিয়াল থেকে লড়াই করে ২৮-এ আসীন হন। এরপর বিভিন্ন ক্যাটাগরির ভিত্তিতে ২৮ থেকে ১৫তে আসেন এবং গ্র্যান্ড ফাইনালে তিনি সকল ক্রাইটেরিয়া পরিপূর্ণ করে টপ ১২তে স্থান করে নেন। পরের রাউন্ডে ৫ম স্থান অর্জন করেন।  

এ কারণে লিওরনাকে ডায়মন্ড, গোল্ড কোম্পানির ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে নিয়োজিত করা হয়েছে। এছাড়া চিয়ারফুল পারফরমেন্সের জন্য খ্যাতি হিসেবে চিয়ারফুল সার্টিফিকেট পান তিনি।  

চট্টগ্রামের মেয়ে লিওরনা। তিনি লিও নামেই বেশি পরিচিত। তবে বাবার চাকরির সুবাদে দেশের বিভিন্ন জেলায় কেটেছে তার শৈশব। মালয়েশিয়ার একটি ইউনিভার্সিটি থেকে ইঞ্জিনিয়ারিংয়ে ব্যাচেলর, মাস্টার্স ডিগ্রি অর্জন করেন তিনি। বর্তমানে একই বিষয়ে পিএইচডি রিসার্চ করছেন।  

এছাড়াও মালয়েশিয়ায় দীর্ঘ দশ বছর ধরে ফ্যাশন প্যারেডে ক্যাটওয়াক করছেন লিওরনা। মাল্টি কালচারাল দেশ হিসেবে মালয়েশিয়ায় জাতীয় পোশাক কাবায়া, শাড়ি আয়কন ইত্যাদি টাইটেল পেয়েছেন এবং স্থানীয় কোম্পানিতে ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে নিয়োজিত আছেন।  

২৮ হাজার বাংলাদেশি স্টুডেন্টস এবং ১৩০ জন বাংলাদেশি প্রফেসরদের নিয়ে গঠিত বাংলাদেশ এডুকেশন অ্যান্ড রিসার্চ ফোরাম মালয়েশিয়া (বারফোর্ম)-এর প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করছেন লিওরনা।  

বাংলাদেশ সময়: ১৯০৫ ঘণ্টা, জুন ১৬, ২০২২
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।