ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

বিনোদন

নোলক বাবুর ‘পোড়া লাশের সারি’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৯ ঘণ্টা, জুন ২০, ২০২২
নোলক বাবুর ‘পোড়া লাশের সারি’

ঢাকা: নতুন গান নিয়ে হাজির হলেন ‘ক্লোজআপ ওয়ান’খ্যাত কণ্ঠশিল্পী নোলক বাবু। ‘পোড়া লাশের সারি’ শিরোনামের গানটি টিউন বাংলা নামের ইউটিউব চ্যানেলে প্রকাশ পেয়েছে।

 

প্রকাশের পর গানটি শ্রোতাদের কাছে সমাদৃত হয়েছে।

গানের কথাগুলো হলো- ‘আমি আর দেখতে পারিনা রে এমন বীভৎস লাশের সারি/ আমি আর সইতে পারিনারে স্বজনহারা আহাজারি’। কথা লিখেছেন সাংবাদিক সায়ীদ আবদুল মালিক। কথা ও সুরের ভিন্নতার কারণে গানটি এখন অন্তর্জাল দর্শক শ্রোতাদের প্রশংসায় ভাসছে। এর সুর করেছেন এস এ কিরণ।

এ প্রসঙ্গে নোলক বাবু বলেন, গানটি গাইতে গিয়ে আমি চোখের পানি ধরে রাখতে পারিনি। অসাধারণ লেখা। প্রতিটি শব্দে কেমন যেন একটা বেদনা লুকিয়ে আছে। লাইনে লাইনে শোকের ভয়াবহতা ও আগুনে পুড়ে যাওয়ার নির্মমতার ছাপ। আশা করছি শ্রোতারা গানটি খুব ভালোভাবেই গ্রহণ করবেন।  

তিনি আরো জানান, সীতাকুণ্ডসহ দেশের সকল অগ্নিকাণ্ডে নিহতদের স্মৃতির প্রতি গানটি উৎসর্গ করেছেন।

গীতিকবি সায়ীদ আবদুল মালিক বলেন, পুড়ে যাওয়া স্বপ্নের ছাইয়ে চাপা পড়া স্বজনহারাদের না বলা কথাগুলো গানটিতে তুলে ধরা হয়েছে। সম্প্রতি সীতাকুণ্ডে স্মরণকালের ভয়াবহ নির্মম অগ্নিকাণ্ডের বীভৎসতায় এই গানটি প্রাসঙ্গিক বলেই আমি মনে করি।

এস এ কিরণ বলেন, নিমতলি, চুড়িহাট্টাসহ দেশের সকল অগ্নিকাণ্ডকে উপজীব্য করে গানটি লেখা হলেও এই গানটি সকল অগ্নিকাণ্ডের জন্যই প্রাসঙ্গিক। এছাড়া নোলক বাবু গেয়েছেনও অসাধারণ। আশা করছি গানটি অসামান্য জনপ্রিয়তা অর্জন করবে।
বাংলাদেশ সময়: ২৩৫৯ ঘণ্টা, জুন ২০, ২০২২
এইচএমএস/জেআইএম
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।