ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

ডিসেম্বরে পর্দা উঠবে ‘সিনেমাকিং চলচ্চিত্র উৎসব’র

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৯ ঘণ্টা, জুন ২১, ২০২২
ডিসেম্বরে পর্দা উঠবে ‘সিনেমাকিং চলচ্চিত্র উৎসব’র

তৃতীয়বারের মতো বাংলাদেশে আয়োজিত হতে যাচ্ছে সিনেমাকিং আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। এ বছর ডিসেম্বরে তৃতীয় সিআইএফএফ’র পর্দা উঠবে।

এরই মধ্যে উৎসবে অংশ প্রায় ১০০ দেশের হাজারেরও বেশি চলচ্চিত্র জমা পড়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন উৎসব পরিচালক মনজুরুল ইসলাম মেঘ।

তিনি বলেন, এবারের উৎসবের থিম সাজানো হয়েছে পদ্মা সেতু, উৎসবের পোষ্টারে পদ্মা সেতুকে তুলে ধরতে চাই, তাই পোস্টার ডিজাইনারদের কাছ থেকে আমরা ডিজাইন আহ্বান করছি, সবচেয়ে সেরা ডিজাইনের পোস্টারকে উৎসবের অফিসিয়াল পোস্টার হিসেবে গ্রহণ করা হবে এবং ডিজাইনারকে সম্মানিত করা হবে।  

উৎসব পরিচালক জানান, দেশের সবচেয়ে বড় মেগাপ্রজেক্ট পদ্মা সেতু বাস্তবায়ন করায় এবারের উৎসব উৎসর্গ করা হবে প্রধানমন্ত্রীকে। এই উৎসবের মাধ্যমে শতাধিক দেশের চলচ্চিত্র নির্মাতা, প্রযোজক, অভিনেতা-অভিনেত্রী, কলাকুশলীদের কাছ স্লোগানের মাধ্যমে তুলে ধরা হবে ‘বিস্ময়কর পদ্মা সেতু স্বপ্নেবোনা, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’।

উল্লেখ্য, সুস্থধারার চলচ্চিত্র প্রদর্শন, বাংলা চলচ্চিত্র সারাবিশ্বে পরিচিত করতে এবং বিভিন্ন দেশের সংস্কৃতির সাথে বাংলাদেশের দর্শকদের পরিচয় করিয়ে দিতে ২০১৮ সালে যাত্রা শুরু করে সিনেমাকিং আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব, তবে উৎসব অনুষ্ঠিত হচ্ছে ২০২০ সাল থেকে। বঙ্গবন্ধুর চেতনায় হৃদয়ে দেশপ্রেম ও মুক্তিযুদ্ধ, বাংলা চলচ্চিত্র বিশ্বজয় করবে এই স্লোগানেই এগিয়ে যাচ্ছে সিনেমাকিং আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব।

বাংলাদেশ সময়: ১১৩৯ ঘণ্টা, জুন ২১, ২০২২
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।