ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

মাধবনের সিনেমায় অভিনয়ের অনুরোধ করেছিলেন শাহরুখ!

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৭ ঘণ্টা, জুন ২১, ২০২২
মাধবনের সিনেমায় অভিনয়ের অনুরোধ করেছিলেন শাহরুখ! আর মাধবন ও শাহরুখ খান

দক্ষিণ ভারতীয় সিনেমা থেকে বলিউড, দুই জায়গাতেই সফল অভিনেতা আর মাধবন। প্রথমবারের মতো পরিচালক হিসেবে তার অভিষেক ঘটতে যাচ্ছে।

 

ভারতীয় মহাকাশ গবেষণা সংস্থার (ইসরো) প্রাক্তন রকেট বিজ্ঞানী নাম্বি নারায়ণের বহুচর্চিত ও বিতর্কিত জীবনকাহিনিই নিয়ে এই তারকা নির্মাণ করেছেন সিনেমা ‘রকেট্রি: দ্য নাম্বি ইফেক্ট’। আর এই সিনেমাটিতে অভিনয় করতে মাধবনের কাছে অনুরোধ জানিয়েছিলেন বলিউড সুপারস্টার শাহরুখ খান!

সম্প্রতি সিনেমাটির ট্রেলার প্রকাশ উপলক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এমনটিই জানিয়েছেন ‘রেহনা হ্যায় তেরে দিলমে’খ্যাত অভিনেতা।

বিষয়টি ফাঁস করে মাধবন বলেন, ‘জিরো’ সিনেমায় শাহরুখের সঙ্গে কাজ করার সময় ‘রকেট্রি’ সিনেমার কথা তাকে জানাই। তখন শাহরুখ আমাকে বলেন, একটা ছোট্ট চরিত্র হলেও যেন সিনেমাটিতে তাকে নেওয়া হয়। ’ 

অভিনেতা আরো বলেন, ‘প্রথমে আমি ভেবেছিলাম, শাহরুখ রসিকতা করছেন। তবে এর দুদিন পরে আমি যখন শাহরুখকে ধন্যবাদ জানাতে তার ম্যানেজারকে মেসেজ করি, তখন ম্যানেজার শুটিংয়ের ডেট জিজ্ঞেস করেন! এই ঘটনায় আমি পুরোটাই হতবাক!’

মাধবন আরও জানান, সিনেমাটিতে অভিনয় করে শাহরুখ খান ও দক্ষিণী তারকা সূর্য কোনো পারিশ্রমিক নেননি।  

বলিউডের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে মাধবন বলেন, ‘ইন্ডাস্ট্রিতে এখনও অনেক ভালো মানুষ আছেন। আমি ইন্ডাস্ট্রির বাইরের হয়েও সাহায্য চেয়ে পেয়েছি। আমার অনুরোধে অমিতজি আর প্রিয়াঙ্কা সিনেমা নিয়ে টুইট করেছেন। তারা আমাকে যে ভালোবাসা আর সম্মান দেখিয়েছে, তাতে আমি কৃতজ্ঞ। ’

নিজের গল্পে পরিচালনার পাশাপাশি ‘রকেট্রি’ সিনেমার প্রযোজকও মাধবন। কেন্দ্রীয় চরিত্রে তিনিই অভিনয় করেছেন।  

সিনেমাটির গল্পে দেখা যাবে, ১৯৯৪ সালে রকেট বিজ্ঞানী নাম্বি নারায়ণের উপর গুপ্তচরবৃত্তির মিথ্যা অভিযোগ উঠে। যে কারণে তাকে গ্রেফতার করে নির্যাতনও করা হয়। তবে ১৯৯৮ সালে ভারতের সুপ্রিম কোর্ট এই বিজ্ঞানীকে সব অভিযোগ থেকে মুক্তি দেয়। ‘রকেট্রি’র ট্রেলারে সেই গল্পেরই একঝলক দেখা গেছে।

বাংলাদেশ সময়: ১৩৩৬ ঘণ্টা, জুন ২১, ২০২২
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।