ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

‘হত্যামঞ্চ’র রহস্যভেদ করতে আসছেন আবির

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩০ ঘণ্টা, জুলাই ১৭, ২০২২
‘হত্যামঞ্চ’র রহস্যভেদ করতে আসছেন আবির আবির চট্টোপাধ্যায়

সর্বশেষ ২০১৮ সালে মুক্তি পেয়েছিল অরিন্দম শীল পরিচালিত ‘ব্যোমকেশ’ সিরিজের সিনেমা ‘ব্যোমকেশ গোত্র’। চার বছর পর আবারো এই গোয়েন্দা সিরিজ নিয়ে ফিরছেন নির্মাতা।

এবারের গল্প ‘ব্যোমকেশ হত্যামঞ্চ’।  

১১ আগস্ট সিনেমাটি প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে। ফের একবার আবির চট্টোপাধ্যায় এবং সোহিনী সরকার জুটিকে পর্দায় দেখতে পাবেন দর্শক। তবে এবার চমক হিসেবে থাকছেন পাওলি দাম। পরিচালক অরিন্দম শীলের সঙ্গে যৌথভাবে সিনেমাটির চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন পদ্মনাভ দাশগুপ্ত। সংগীত পরিচালনার দায়িত্বে ছিলেন বিক্রম ঘোষ।

‘ব্যোমকেশ হত্যামঞ্চ’র গল্পে দেখা যাবে, নাটক মঞ্চস্থ হওয়ার মাঝেই খুন! সেই মঞ্চেই হত্যা রহস্য সমাধান করবেন ব্যোমকেশ বক্সী। ১৯৭১ সালের নকশাল আন্দোলনের প্রেক্ষাপটে লেখা এই সিনেমার গল্প। একটি নাটকের মঞ্চ থেকে গল্পের শুরু। ভরা প্রেক্ষাগৃহে নাটকের মঞ্চে একটি খুন হয়। আর সেই খুনের নেপথ্যে কী লুকিয়ে রয়েছে? এরপরই মামলার গভীরে প্রবেশ করে ব্যোমকেশ। এরই মধ্যে প্রকাশ পেয়েছে সিনেমাটির টিজার।

শরদিন্দু বন্দ্যোপাধ্যায়ের ‘বিশুপাল বধ’ অবলম্বনে নির্মিত ‘ব্যোমকেশ হত্যামঞ্চ’। অন্যান্য গুরুত্বপূর্ণ ভূমিকায় রয়েছেন কিঞ্জল নন্দ, অনুশা বিশ্বনাথন এবং অর্ণ মুখোপাধ্যায়। পরিচালনা করছেন অরিন্দম শীল প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, জুলাই ১৭, ২০২২
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।