ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

গজলশিল্পী ভূপিন্দর সিংয়ের জীবনাবসান

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৩ ঘণ্টা, জুলাই ১৯, ২০২২
গজলশিল্পী ভূপিন্দর সিংয়ের জীবনাবসান

ভারতের নন্দিত গজলশিল্পী ভূপিন্দর সিং মারা গেছেন। সোমবার (১৮ জুলাই) সন্ধ্যায় মুম্বাইয়ের জুহুর একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন তিনি।

শারীরিক নানা সমস্যায় ভুগছিলেন খ্যাতনামা এই গজলশিল্পী। দশদিন আগে তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। চিকিৎসকদের ধারনা, কোলন ক্যানসারে আক্রান্ত হয়েছিলেন ভূপিন্দর সিং। তার উপর আবার করোনা টেস্টেরও রিপোর্ট পজিটিভ এসেছিল। ফলে বয়োপসি আর করা যায়নি তার।

ভূপিন্দর সিংয়ের জন্ম অমৃতসরে। বাবার কাছে গানে তালিম নিতে শুরু করেছিলেন। এরপর অল ইন্ডিয়া রেডিও-তে পেশাদার সংগীতশিল্পী যোগ দেন তিনি। পরে দূরদর্শনের সঙ্গেও যুক্ত হন। তার স্ত্রী মিতালি সিং-ও জনপ্রিয় সংগীতশিল্পী।

বলিউডে একের পর এক স্মরণীয় গান দিয়ে গিয়েছেন ভূপিন্দর। ‘দো দিওয়ানে শহর মে’, ‘এক অকেলা ইস শহর মে’, ‘থোড়ি সি জমিন, থোড়া আসমান’, ‘দুনিয়া ছুটে, ইয়ার না ছুটে’, ‘করোগে ইয়াদ তো’র মতো গান গেয়ে সবার মনে জায়গা করেছেন তিনি।  

শুধু হিন্দি সিনেমা নয়, বাংলা সিনেমাতেও গান গেয়েছেন ভূপিন্দর। মিঠুন চক্রবর্তী ও দেবশ্রী রায় অভিনীত ‘ত্রয়ী’সিনেমার ‘কবে যে কোথায় কী যে হল ভুল’ আজও উজ্জ্বল রয়েছে সংগীতপ্রেমীদের মনে।

প্রয়াত এই গায়কের মৃত্যুতে ভারতের সংগীত জগতে শোক নেমে এসেছে। মঙ্গলবার (১৯ জুলাই) তার শেষকৃত্য সম্পন্ন হবে।

বাংলাদেশ সময়: ১৩৫৩ ঘণ্টা, জুলাই ১৯, ২০২২
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।