ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

বিনোদন

ঐশ্বরিয়ার সিনেমা নিয়ে আদালতে অভিযোগ!

বিনোদন ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৬ ঘণ্টা, জুলাই ১৯, ২০২২
ঐশ্বরিয়ার সিনেমা নিয়ে আদালতে অভিযোগ! ঐশ্বরিয়া রাই বচ্চন

আইনি ঝামেলায় জড়িয়ে গেল ঐশ্বরিয়া রাই বচ্চন অভিনীত ‘পন্নিইন সেলভান’। নির্মাতা মণি রত্নমের এই সিনেমার টিজার প্রকাশের পর এর অভিনেতা চিয়ান বিক্রমের নামে আদালতে নোটিশ জারি করা হয়েছে।

ভারতীয় সংবাদমাধ্যমের খবর, সেলভান নামের এক আইনজীবী এই অভিযোগ করেন। তিনি আদালতে জানিয়েছেন, সিনেমাটিতে ইতিহাসের ভুল ব্যাখ্যা করা হচ্ছে এবং চোল রাজবংশের ঐতিহ্য ও মর্যাদাকে ভুল দেখানো হচ্ছে।

এই আইনজীবীর বক্তব্য অনুয়ায়ী, ‘পন্নিইন সেলভান’-এর অনেক দৃশ্যই ভুলভাবে দেখানো হয়েছে। চোল সম্প্রদ্বায়ের অন্তর্ভুক্ত হয়েও আদিত্য কারিকালানের কপালে তিলক দেখা যায়নি। এই ধরনের দৃশ্য চোল বংশকে অসম্মানিত করে।

শুধু তাই নয়, আদালতকে ওই আইনজীবী জানিয়েছেন, সারা দেশে সিনেমাটি মুক্তির আগে বিশেষ শোয়ের ব্যবস্থা করতে হবে পরিচালক ও প্রযোজনা সংস্থাকে। দেখা হবে এতে ইতিহাসের ভুল ব্যাখ্যা হয়েছে কিনা। এ ব্যাপারে দায়িত্ব নিতে হবে সিনেমার নির্মাতাদের।

তবে এই আইনজীবী সিনেমা নিয়ে প্রশ্ন তুললেও, এ ব্যাপারে মুখ খোলেননি পরিচালক মণি রত্নম ও অভিনেতা বিক্রম। অন্যদিকে খবরে, পরিচালক মণি রত্নম করোনায় আক্রান্ত হয়েছেন। চেন্নাইয়ের এক হাসপাতালে ভর্তি রয়েছেন তিনি।

‘পন্নিইন সেলভান’ দিয়ে দীর্ঘদিন পর বড় পর্দায় ফিরছেন ঐশ্বরিয়া। এর আগে তাকে ২০১৮ সালে ‘ফ্যানি খান’ সিনেমায় পর্দায় দেখা গেছে। সিনেমাটি নির্মাণ করেন অতুল মাঞ্জরেকার। এতে ঐশ্বরিয়ার সহ-অভিনেতা ছিলেন রাজকুমার রাও এবং অনিল কাপুর।  

এদিেকে মণি রত্নম বরাবরই ঐশ্বরিয়ার প্রিয় পরিচালক। এই পরিচালকের বহু সিনেমাতেই তাকে দেখা গেছে তাকে। ‘ইরুভার’ থেকে শুরু করে ‘গুরু’, ‘রাবণ’, আর এবার ‘পন্নিইন সেলভান’। এই সিনেমায় ঐশ্বরিয়াকে দ্বৈত চরিত্র নন্দিনী ও মন্দাকিনী দেবীর চরিত্রে পর্দায় দেখা যাবে তাকে।   

তামিল লেখক কল্কি কৃষ্ণমূর্তির ঐতিহাসিক উপন্যাস অবলম্বনে ‘পন্নিইন সেলভান’ তৈরি করেছেন মণি রত্নম। এই উপন্যাসের কাহিনি চোল বংশের অরুলমোজি বর্মনের সময়কার। সিনেমাটিতে প্রাক্তন বিশ্বসুন্দরী ছাড়াও দেখা যাবে বিক্রম, জয়রাম রবি, কার্তি, তৃষা, শোভিতা ধূলিপালার মতো তারকাদের।  

প্রায় ৫০০ কোটি টাকা বাজেটে নির্মিত ‘পন্নিইন সেলভান’ হিন্দি, তামিল, তেলুগু, মালয়ালম ও কন্নড় ভাষায় মুক্তি পাওয়ার কথা রয়েছে। সব ঠিক থাকলে আগামী ৩০ সেপ্টেম্বর প্রেক্ষাগৃহে আসবে সিনেমাটি।  

বাংলাদেশ সময়: ২০২৬ ঘণ্টা, জুলাই ১৯, ২০২২ 
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।