ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিনোদন

চলে গেলেন চিত্রপরিচালক কাজল আরেফিন

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪২ ঘণ্টা, জুলাই ২০, ২০২২
চলে গেলেন চিত্রপরিচালক কাজল আরেফিন

এক সময়ের আলোচিত চলচ্চিত্র পরিচালক কাজল আরেফিন মারা গেছেন। মঙ্গলবার (১৯ জুলাই) সন্ধ্যা ৬টায় রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে।

 

কাজল আরেফিনের মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন খ্যাতিমান অভিনেতা তারিক আনাম খান। তিনি আশির দশকে এই নির্মাতার ‘সুরুজ মিয়া’ সিনেমায় অভিনয় করে দারুণ প্রশংসিত হয়েছিলেন।

শোক প্রকাশ করে তারিক আনাম খান বলেন, ‘তিনি একজন গুণী পরিচালক ছিলেন। তার মৃত্যুর খবর শুনে কষ্ট পেয়েছি। কাজল আরেফিনের আত্মা শান্তিতে থাকুক। ’

১৯৪৮ সালের ১৮ এপ্রিল জামালপুরে জন্মগ্রহণ করেন কাজল আরেফিন। দীর্ঘদিন যুক্তরাষ্ট্রে বসবাস করে চলতি বছর মার্চে স্ত্রীকে নিয়ে দেশে ফেরেন তিনি। বহুদিন চলচ্চিত্র নির্মাণ থেকে দূরে ছিলেন এই পরিচালক।

আশির দশকে ‘সুরুজ মিয়া’ সিনেমা নির্মাণ করে সাড়া ফেলে দিয়েছিলেন কাজল আরেফিন। তারিক আনাম খান ছাড়াও সিনেমাটিতে আরো অভিনয় করেন রোজিনা, গোলাম মুস্তাফা ও সুবর্ণা মুস্তাফা। বেশ কিছু সিনেমায় সহকারী পরিচালক হিসেবে কাজ করেছেন কাজল আরেফিন। এর মধ্যে উল্লেখযোগ্য- ‘সূর্য দীঘল বাড়ি’, ‘গোলাপি এখন ট্রেনে’ ও ‘ভাত দে’র মতো বিখ্যাত সিনেমা।

বাংলাদেশ সময়: ১০৪২ ঘণ্টা, জুলাই ২০, ২০২২
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।