ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

বিনোদন

তিন মাসে ১০ লাখ গ্রাহক হারিয়েছে নেটফ্লিক্স!

বিনোদন ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৮ ঘণ্টা, জুলাই ২১, ২০২২
তিন মাসে ১০ লাখ গ্রাহক হারিয়েছে নেটফ্লিক্স!

যুক্তরাষ্ট্রভিত্তিক ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম ও প্রযোজনা সংস্থা নেটফ্লিক্সের দিন খারাপ যাচ্ছে। চলতি বছরের এপ্রিল থেকে জুন পর্যন্ত নেটফ্লিক্সের গ্রাহক কমেছে প্রায় ১০ লাখ।

বছরের প্রথম তিন মাসেও কয়েক লাখ গ্রাহক হারায় প্রতিষ্ঠানটি।

তবে গ্রাহক হারানোর এই সংখ্যাটি তাদের আশঙ্কার চেয়ে কম বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

সর্বশেষ তিন মাসের হিসাবে দেখা গেছে, এ সময়ে নেটফ্লিক্স ৯ লাখ ৭০ হাজার ব্যবহারকারী হারিয়েছে। বর্তমানে নেটফ্লিক্সের ব্যবহারকারীর সংখ্যা দাঁড়িয়েছে ২২ কোটি ১০ লাখে।

মঙ্গলবার গেল তিন মাসের আয়ের প্রতিবেদন প্রকাশ করেছে নেটফ্লিক্স। সেখানেই এই হিসাব পাওয়া গেছে। তাতে নেটফ্লিক্সের পক্ষ থেকে বলা হয়েছে, ‘আমাদের চ্যালেঞ্জ ও সুযোগ হচ্ছে, আয় ও গ্রাহক বাড়ানো। এ ছাড়া আমাদের বিপুলসংখ্যক দর্শকের থেকে আরো ভালোভাবে নগদ অর্থ আদায় করতে হবে। ’

প্রতিবছর নেটফ্লিক্স ব্যবহারকারী বাড়ছিল। কিন্তু চলতি বছরের প্রথম তিন মাসে প্রথমবারের মতো নেটফ্লিক্স ব্যবহারকারী সংখ্যা এক ধাক্কায় দুই লাখ কমে। এতে করে পুঁজিবাজারে প্রতিষ্ঠানটির শেয়ারের দরপতন হতে শুরু হয়।

এই পরিস্থিতি সামলাতে সম্প্রতি নেটফ্লিক্স তাদের ভিডিও স্ট্রিমিং সেবায় বিজ্ঞাপন দেওয়ার ঘোষণা দিয়েছে। ভিডিও স্ট্রিমিং ব্যবসায় আধিপত্য ধরে রাখতে বিনিয়োগ বাড়ানোর জন্য এ পদক্ষেপ বলে জানায় প্রতিষ্ঠানটি।  

পর্যবেক্ষকেরা বলছেন, ধারণা অনুযায়ী, গ্রাহক অতটা না কমলেও নেটফ্লিক্সের জন্য এটা একটা দুঃখজনক বিষয়। যদি নতুন উদ্যোগ না নিতে পারে, তাহলে আরো ধুঁকতে হবে তাদের।

বাংলাদেশ সময়: ১৩১৮ ঘণ্টা, জুলাই ২১, ২০২২ 
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।