ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

সংগীতশিল্পী তপুর বাবা মারা গেছেন

বিনোদন ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৮ ঘণ্টা, জুলাই ২২, ২০২২
সংগীতশিল্পী তপুর বাবা মারা গেছেন বাবার সঙ্গে তপু

সংগীতশিল্পী রাশেদ উদ্দিন আহমেদ তপুর বাবা শামসুদ্দিন আহমেদ মারা গেছেন। শুক্রবার (২২ জুলাই) ভোর ৪টায় হৃদরোগে আক্রান্ত হয়ে তার মৃত্যু হয়।

তপু জানান, এদিন ভোরে হঠাৎ করেই তার বাবার শারীরিক অবস্থার অবনতি হয়। এরপর দ্রুত হাসপাতালেও নেওয়া হয়েছিল। কিন্তু বাঁচানো সম্ভব হয়নি। হাসপাতালেই হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা যান তিনি।

তপু জানিয়েছেন, তার বাবার প্রথম জানাজা হবে বারিধারা ডিওএইচএস এলাকায়। এরপর মরদেহ নিয়ে যাওয়া হবে তাদের গ্রামের বাড়ি ভোলায়। সেখানেই দাফন কাজ সম্পন্ন করা হবে।  

তপুর সংগীতজীবন শুরু হয়েছিল বাবার উপহার দেওয়া একটি গিটারের মাধ্যমে। মেধাবী তপু এসএসসি পরীক্ষায় যশোর বোর্ড থেকে বিজ্ঞান বিভাগে দশম স্থান অর্জন করেছিলেন। সেই খুশিতে বাবা জানতে চান, তার কী পছন্দ। বাবার কাছে গিটারের আবদার করেন কিশোর তপু। বাবাও ছেলের আবদার রাখেন সানন্দে।

বাবার উপহার দেওয়া সেই গিটারে টুংটাং করতে করতে সুরের ভুবনে প্রবেশ করেন তপু। সেই বাবাকে হারিয়ে মানসিকভাবে ভেঙে পড়েছেন এই গায়ক। প্রয়াত বাবার জন্য সবার কাছে দোয়া চেয়েছেন তিনি।

তপুর জনপ্রিয় গানের মধ্যে রয়েছে- ‘এক পায়ে নূপুর’, ‘একটা গোপন কথা’, ‘বন্ধু ভাবো কী’, ‘মন ভালো নেই’, ‘ভুবন ডাঙার হাসি’।

বাংলাদেশ সময়: ১৫২৮ ঘণ্টা, জুলাই ২২, ২০২২
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।