ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিনোদন

চল্লিশ বছর পর পর্দায় ফিরছে ‘শুভঙ্কর সান্যাল’!

বিনোদন ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫০ ঘণ্টা, জুলাই ২৮, ২০২২
চল্লিশ বছর পর পর্দায় ফিরছে ‘শুভঙ্কর সান্যাল’! রঞ্জিত মল্লিক

ভারতের বাংলা সিনেমার কিংবদন্তি অভিনেতা রঞ্জিত মল্লিক বরাবরই সততার প্রতীক হিসেবে পর্দায় ধরা দিয়েছেন। কখনো মধ্যবিত্ত পরিবারের দায়িত্ব কাঁধে তুলে নেওয়া দাদা তো আবার কখনো সৎ পুলিশ অফিসার হিসেবে দর্শকরা চিনেছেন তাকে।

প্রায় চল্লিশ বছর পর ফের পর্দায় ফিরছেন ‘শত্রু’ সিনেমার সেই শুভঙ্কর সান্যাল। ফের অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করতে দেখা যাবে রঞ্জিত মল্লিককে।

এবারের সিনেমার নাম ‘অপরাজেয়’। পরিচালক নেহাল দত্ত। কাহিনি ও প্রযোজনা করবেন শ্যাম দাগা। সব ঠিকঠাক থাকলে দূর্গাপূজার আগেই মুক্তি পাবে ‘অপরাজেয়’।  

চল্লিশ বছর আগে ‘শত্রু’ সিনেমায় শুভঙ্কর সান্যাল নামে এক সৎ পুলিশ অফিসারের ভূমিকায় দেখা গিয়েছিল রঞ্জিত মল্লিককে। ‘অপরাজেয়’তে ওই সিনেমার স্মৃতিই ফুটিয়ে তুলতে চেয়েছেন নেহাল।

তবে এবার আর পুলিশ অফিসার নন, ‘অপরাজেয়’র শুভঙ্কর সান্যাল একজন আইনজীবী। যিনি নিজে কখনো অসৎ কাজ করেননি বা মেনেও নেননি। জীবনের শেষ পর্যায়ে এলোমেলো হয়ে যায় তার জীবন। পেশা থেকে অবসর নেন। মনোবল হারিয়ে ফেলেন। তবে প্রতিবেশী এক বৃদ্ধের ওপর সন্তানের অত্যাচারের বিরুদ্ধে গর্জে ওঠেন সেই শুভঙ্কর সান্যাল।  

কেন পেশা থেকে অবসর নিলেন আর কীভাবেই বা বৃদ্ধ প্রতিবেশীকে অত্যাচারের হাত থেকে রক্ষা করলেন শুভঙ্কর, তাতেই রয়েছে চমক। তবে চমকের কিন্তু এখানেই শেষ নয়। কারণ, একেবারে নিজস্ব ভঙ্গিমায় কোমর থেকে বেল্ট খুলে অপরাধীদের শাস্তি দিতেও দেখা যাবে রঞ্জিত মল্লিককে।

সিনেমাটিতে আারো দেখা যাবে লাবণী সরকার, সাবিত্রী চট্টোপাধ্যায়, সুমিত গঙ্গোপাধ্যায়, মৃণাল মুখোপাধ্যায়, ফাল্গুনী চট্টোপাধ্যায়, সায়ন বন্দ্যোপাধ্যায়, ওরিন, এবং গোপাল তালুকদারকেও।  

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, জুলাই ২৮, ২০২২
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।