ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বিনোদন

মুক্তিযুদ্ধের গল্প নিয়ে ‘ওরা ৭ জন’ আসছে ডিসেম্বরে

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪২ ঘণ্টা, জুলাই ৩১, ২০২২
মুক্তিযুদ্ধের গল্প নিয়ে ‘ওরা ৭ জন’ আসছে ডিসেম্বরে

মহান মুক্তিযুদ্ধের গল্প নিয়ে খিজির হায়াত খান নির্মাণ করেছেন তার নতুন সিনেমা ‘ওরা ৭ জন’। সম্প্রতি সিনেমাটি সেন্সর ছাড়পত্র পেয়েছে; মুক্তি পেতে যাচ্ছে বিজয়ের মাস ডিসেম্বরে।

সিনেমাটির গল্প গড়ে উঠেছে ৭ বীর মুক্তিযোদ্ধাকে কেন্দ্র করে। এই চরিত্রগুলোতে অভিনয় করেছেন ইন্তেখাব দিনার, সাইফ খান, সজীব, ইমতিয়াজ বর্ষণ, নাফিস আহমেদ, তূর্য ও পরিচালক নিজেও। গুরুত্বপূর্ণ একটি চরিত্রে দেখা যাবে জাকিয়া বারী মমকে।

এ প্রসঙ্গে খিজির হায়াত খান বলেন, ‘সেন্সর বোর্ড থেকে আমাদের সিনেমাটি বিনা কর্তনে ছাড়পত্র পেয়েছে। ইনশাল্লাহ ডিসেম্বর এ বিজয়ের মাসে সিনেমাটি দেশব্যাপী মুক্তি দেওয়া হবে। ’

গল্প প্রসঙ্গে ‘জাগো’খ্যাত এই নির্মাতা বলেন, ‘মূলত বাংলাদেশের স্বাধীনতার ৫১ বছর পর মুক্তিযুদ্ধের রণাঙ্গনে আমাদের বীর মুক্তিযোদ্ধাদের বীরাগাঁথা নিয়ে একটি চলচ্চিত্র নির্মাণের চেষ্টা করেছি। এতে দেখাতে চেয়েছি, বীর মুক্তিযোদ্ধারা কীভাবে যুদ্ধ করেছিল। তারা কীভাবে দেশপ্রেম বুকে ধারণ করে রণাঙ্গনে ঝাঁপিয়ে পড়েছিলেন। ’

তিনি আরো জানান, ভিন্ন ভিন্ন পেশা থেকে আসা সাত বীর মুক্তিযোদ্ধার গল্প পর্দায় তুলে ধরা হয়েছে সিনেমাটিতে। গত বছর ডিসেম্বরে টানা ৪০ দিন শুটিং করার পর ‘ওরা ৭ জন’-এর দৃশ্য ধারণের কাজ সম্পন্ন হয়।

এরই মধ্যে প্রকাশ পেয়েছে সিনেমাটির ট্রেলার, যা দর্শকদের প্রশংসা পেয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৪১ ঘণ্টা, জুলাই ৩১, ২০২২
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।