ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বিনোদন

অভিনেত্রী নিশেল নিকোলসের জীবনাবসান

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৫ ঘণ্টা, আগস্ট ১, ২০২২
অভিনেত্রী নিশেল নিকোলসের জীবনাবসান নিশেল নিকোলস

না ফেরার দেশে চলে গেলেন মার্কিন অভিনেত্রী নিশেল নিকোলস (৮৯)। শনিবার (৩০ জুলাই) যুক্তরাষ্ট্রের নিউ মেক্সিকোর সিলভার সিটিতে শেষে নিঃশ্বাস ত্যাগ করেছেন হলিউডের কিংবদন্তি এই অভিনেত্রী।

তার মৃত্যুর সংবাদটি রয়টার্সকে নিশ্চিত করেছে অভিনেত্রীর পরিবার। জানা গেছে, বার্ধক্যের কারণেই তার মৃত্যু হয়েছে।  

নিকোলসের ছেলে কাইল জনসন মায়ের মৃত্যুর খবর জানিয়ে ফেসবুকে লেখেন, ‘তিনি সব সময়ই আমাদের মাঝে থাকবেন এবং ভবিষ্যৎ প্রজন্মের জন্য প্রেরণা জুগিয়ে যাবেন। ’

নিশেল নিকোলস ষাটের দশকের জনপ্রিয় বৈজ্ঞানিক কল্পকাহিনী ভিত্তিক টিভি সিরিজ ‘স্টার ট্রেক-দ্য অরিজিন্যাল সিরিজ’ -এ অভিনয়ের জন্য বিশেষ খ্যাতি লাভ করেছিলেন।

১৯৬৬ সালে টেলিভিশনে স্টার ট্রেকের সম্প্রচার শুরু হয়। এই সিরিজটি প্রথম থেকেই প্রচলিত ধ্যানধারণা থেকে বের হয়ে এসে কৃষ্ণাঙ্গ ও ক্ষুদ্র নৃগোষ্ঠীর অভিনেতা-অভিনেত্রীদের বিভিন্ন চরিত্রে অভিনয় সুযোগ দেয়।  

১৯৫৯ থেকে শুরু করে ২০২১ সাল পর্যন্ত দীর্ঘ ক্যারিয়ারে অনেক চলচ্চিত্র ও সিরিজে অভিনয় করেছেন নিকোলস। ১৯৯২ সালে হলিউড ওয়াক অব ফ্রেমে জায়গা পান তিনি। এ ছাড়া তাকে আজীবন সম্মাননা জানিয়েছে অ্যাকাডেমি অব সায়েন্স ফিকশন, ফ্যান্টাসি ও হরর ফিল্মস। তার অভিনীত বৈজ্ঞানিক কল্পকাহিনি ‘রেনেগেডস: ওমিনারা’ মুক্তির অপেক্ষায় রয়েছে।
 
নিশেলের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন সারা বিশ্বে ছড়িয়ে থাকা স্টার ট্রেকের ভক্ত, অভিনেতা-অভিনেত্রীরা এবং আরও অনেকে।  

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, আগস্ট ০১, ২০২২
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।