ঢাকা, বুধবার, ১৯ আশ্বিন ১৪২৯, ০৫ অক্টোবর ২০২২, ০৮ রবিউল আউয়াল ১৪৪৪

বিনোদন

অবন্তী সিঁথির কণ্ঠে ‘আমাদের বঙ্গমাতা’ প্রকাশ্যে

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৪ ঘণ্টা, আগস্ট ৮, ২০২২
অবন্তী সিঁথির কণ্ঠে ‘আমাদের বঙ্গমাতা’ প্রকাশ্যে

বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী উপলক্ষে অবন্তী সিঁথির কণ্ঠে প্রকাশ পেয়েছে নতুন গান ‘আমাদের বঙ্গমাতা’। গানটি লিখেছেন সুজন হাজং এবং সুর করেছেন সুমন কল্যাণের।

 

সোমবার (০৮ আগস্ট) বঙ্গমাতার জন্মবার্ষিকীতে ‘আমাদের বঙ্গমাতা’ প্রকাশ পেয়েছে।  

গানটি প্রসঙ্গে অবন্তী সিঁথি বলেন, বঙ্গমাতা আমাদের বঙ্গবন্ধুর স্বাধীনতা সংগ্রামের মূলশক্তি। বঙ্গমাতাকে নিয়ে প্রথমবার একটি অসাধারণ গানে কণ্ঠ দিতে পেরে আমি গর্বিত। গানের কথা ও সুর খুব চমৎকার।  

সুমন কল্যাণ বলেন, বঙ্গবন্ধুর জীবনে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ভূমিকা অনন্য সাধারণ। বঙ্গমাতার প্রতি আমরা চিরকাল ঋণী। গানটি শ্রোতাদের মন ছুঁয়ে যাবে বলে বিশ্বাস করি।  

গীতিকার সুজন হাজং বলেন, বাঙালির মুক্তির সংগ্রামে বঙ্গবন্ধুর নেপথ্যের শক্তি ছিলেন বঙ্গমাতা। বঙ্গমাতার জন্মদিনে শ্রদ্ধা ও ভালোবাসা জানিয়ে এই গানটি লিখেছি।  

‘আমাদের বঙ্গমাতা’র গানচিত্র গীতিকার সুজন হাজংয়ের ব্যক্তিগত ইউটিউব চ্যানেলে প্রকাশিত হয়েছে। বঙ্গমাতার জন্মদিন উপলক্ষে বাংলাদেশ আওয়ামী লীগ আয়োজিত অনুষ্ঠানেও গানটি প্রচার করা হয়।

বাংলাদেশ সময়: ২০০৩ ঘণ্টা, আগস্ট ০৮, ২০২২
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa