ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

বিনোদন

গাজী মাজহারুলকে নিয়ে পরিচালক সমিতিতে শোক বই

নিউজরুম এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০২২
গাজী মাজহারুলকে নিয়ে পরিচালক সমিতিতে শোক বই

ঢাকা: অসংখ্য জনপ্রিয় গানের রচয়িতা, কিংবদন্তি গীতিকার, চলচ্চিত্র পরিচালক ও প্রযোজক গাজী মাজহারুল আনোয়ার রোববার (৪ সেপ্টেম্বর) সকালে মৃত্যুবরণ করেন।  

তার মৃত্যুতে পুরো সাংস্কৃতিক অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে।

গুণী এই মানুষটির স্মরণে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতিতে রাখা হয়েছে শোক বই। সেখানে দেশের গুণী নির্মাতারাসহ চলচ্চিত্র অঙ্গনের অনেকেই শোক প্রকাশ করে স্মৃতিচারণ করেছেন।

কর্মজীবনে পরিচালক হিসেবেও সফল ছিলেন গাজী মাজহারুল আনোয়ার। ১৯৬৭ সালে চলচ্চিত্রের সঙ্গে যুক্ত হওয়ার পর থেকে গানের মতো চলচ্চিত্রের কাহিনি, চিত্রনাট্য, সংলাপ লেখা ও চলচ্চিত্র নির্মাণেও সমান দক্ষতা প্রদর্শন করেন তিনি।

গাজী মাজহারুল আনোয়ার পরিচালিত প্রথম চলচ্চিত্র ছিল ‘নান্টু ঘটক’। এটি ১৯৮২ সালে মুক্তি পায়। তার পরিচালিত চলচ্চিত্রের সংখ্যা ৪১টি। এছাড়া তিনি সিনেমা প্রযোজনাও করেছেন। তার প্রযোজিত প্রথম সিনেমা ‘সমাধি’।

এদিকে শ্রদ্ধা নিবেদনের জন্য সোমবার (০৫ সেপ্টেম্বর) সকাল ১১টায় গাজী মাজহারুল আনোয়ারের মরদেহ নেওয়া হয় কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে। সেখানে সর্বস্তরের মানুষ তাকে শ্রদ্ধা জানান। পাশাপাশি তাকে গার্ড অব অনার দেওয়া হয়।

সেখান থেকে তার মরদেহ নেওয়া হয় বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন (বিএফডিসিতে)। এখানে গাজী মাজহারুল আনোয়ারের প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।  

বিএফডিসি থেকে গাজী মাজহারুল আনোয়ারের নিয়ে যাওয়া হয় চ্যানেল আই ভবনে। সেখানে দ্বিতীয় নামাজে জানাজা শেষে মরদেহ নিয়ে যাওয়া হয়েছে গুলশানের আজাদ মসজিদে। তৃতীয়বারের মতো সেখানে জানাজা সম্পন্ন করে গাজী মাজহারুল আনোয়ারকে বনানী কবরস্থানে দাফন করা হবে।

বাংলাদেশ সময়: ১৭৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ০৫, ২০২২
এনএটি/জেআইএম
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।