ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিনোদন

বিএসএমএমইউর শিক্ষার্থীদের সঙ্গে ‘বীরত্ব’ টিম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২১ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২২
বিএসএমএমইউর শিক্ষার্থীদের সঙ্গে ‘বীরত্ব’ টিম

ঢাকা: রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ)র শিক্ষার্থীদের মাঝে মুক্তি প্রতিক্ষিত ‘বীরত্ব’র প্রচারণার জন্য হাজির হলেন সিনেমাটির শিল্পী ও কলাকুশলীরা।

রোববার (১১ সেপ্টেম্বর) সকালে বিএসএমএমইউর হল রুমে প্রায় দুইশতাধিক শিক্ষার্থী ও শিক্ষকদের নিয়ে আয়োজিত অনুষ্ঠানটিতে প্রধান অতিথি ছিলেন বিএসএমএমইউর উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ।

এছাড়া ‘বীরত্ব’র পক্ষ থেকে সেখানে ছিলেন সিনেমাটির নির্মাতা সাইদুল ইসলাম রানা, চিত্রনায়ক মামনুন হাসান ইমন, চিত্রনায়িকা নিপুণ আক্তার ও নবাগত নায়িকা নিশাত নাওয়ার সালওয়াসহ আরো কলাকুশলীরা। এছাড়া বিএসএমএমইউর বিভিন্ন বিভাগের শিক্ষকরাও উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ বলেন, ‘‘নানা সময় সিনেমার পর্দায় চিকিৎসকদের নেতিবাচকভাবে উপস্থাপন করা হয়। কিন্তু আমি জানতে পেরেছি ‘বীরত্ব’ সিনেমায় চিকিৎসকরা যে নিজেকে উৎসর্গ করে মানুষের সেবা করে যাচ্ছেন, সেই দিকটিই তুলে ধরা হয়েছে। আমি আশা করব আপনারা সবাই প্রেক্ষাগৃহে গিয়ে সিনেমাটি দেখবেন। ’’

নির্মাতা সাইদুল ইসলাম রানা বরেন, ‘‘বীরত্ব’ একটি অন্যরকম মায়ায় জড়ানো গল্প। দর্শকদের উদ্দেশ্যে বলতে চাই, আপনারা সিনেমাটি হলে এসে দেখুন, আমি দায়িত্ব নিয়ে বলছি, আপনাদের দেখা ভালো সিনেমার মধ্যে এটিও স্থান করে নেবে। ’

সিনেমাটি দেখার আহ্বান জানিয়ে চিত্রনায়ক মামনুন হাসান ইমন বলেন, ‘‘বীরত্ব’ সিনেমায় চিকিৎসকদের বীরত্ব দেখানো হয়েছে। আপনাদের সবাইকে প্রেক্ষাগৃহে সপরিবারে সিনেমাটি দেখার আমন্ত্রণ জানাচ্ছি। ’’

আসছে ১৬ সেপ্টেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে ‘বীরত্ব’। পিংপং এন্টারটেইনমেন্টের ব্যানারে সিনেমাটি পরিচালনার পাশাপাশি এর চিত্রনাট্য ও সংলাপও লিখেছেন সাইদুর রহমান রানা। নারী পাচার, মানব সম্পর্ক ও লম্বা জার্নির গল্প নিয়ে এগিয়েছে সিনেমাটি।  

বাংলাদেশ সময়: ১৬২১ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২২
জেআইএম/এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।