ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

বিনোদন

৩৩ হলে আসছে ‘বীরত্ব’, ইমনের বিপরীতে অভিষেক হচ্ছে সালওয়ার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২২
৩৩ হলে আসছে ‘বীরত্ব’, ইমনের বিপরীতে অভিষেক হচ্ছে সালওয়ার সালওয়ার ও ইমন

নতুন সপ্তাহে আরো একটি সিনেমা দর্শকদের মন জয় করতে মুক্তি পেতে যাচ্ছে। শুক্রবার (১৬ সেপ্টেম্বর) ৩৩ হলে মুক্তি পেতে যাচ্ছে তরুণ নির্মাতা সাইদুল ইসলাম রানা পরিচালিত প্রথম সিনেমা ‘বীরত্ব’।

এতে চিত্রনায়ক মামনুন ইমনের সঙ্গে জুটি বেঁধে পর্দায় হাজির হতে যাচ্ছেন ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’-এর মঞ্চ থেকে আসা নবাগত নায়িকা নিশাত নাওয়ার সালওয়া।

সিনেমাটির মুক্তিকে সামনে রেখে মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের (বিএফডিসি) ভিআইপি প্রজেকশন হল রুমে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে। উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ‘বীরত্ব’র নির্মাতা, প্রযোজক, অভিনয়শিল্পী, অন্যান্য কলাকুশলীরা ও চলচ্চিত্রের গণ্যমান্য ব্যক্তিবর্গ।

অনুষ্ঠানে নিজের প্রথম সিনেমা প্রসঙ্গে পরিচালক সাইদুল ইসলাম রানা বলেন, ‘বীরত্ব’ একজন সাহসী যুবকের জীবনের নানা ঘাতপ্রতিঘাতের গল্প। চরিত্র সেটাই যেটা ইতিহাসে নতুন অধ্যায়ের সৃষ্টি করে, যে অন্যায়ের বিরুদ্ধে লড়ে। আমার গল্পের কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করা ডা. রাজু এমনই একটি চরিত্র। আপনারা সিনেমাটি প্রেক্ষাগৃহে গিয়ে দেখলে সেটা অনুভব করতে পারবেন।

‘বীরত্ব’ দিয়ে দীর্ঘদিন পর প্রেক্ষাগৃহে আসছেন অভিনেত্রী নিপুণ আক্তার। চলচ্চিত্রটির জন্য দৌলতদিয়া ঘাটে অবস্থিত যৌনপল্লীতে বেশ কয়েকদিন থাকতে হয়েছিল তাকে। নিপুণ বলেন, ‘এই সিনেমায় আমাকে একজন যৌনকর্মীর চরিত্রে দেখা যাবে। বর্তমানে যৌনকর্মীদের ভোটাধিকার দিয়েছেন সরকার। তারই কিছু অংশ এ সিনেমায় দেখতে পাবেন দর্শক। ’ 

চিত্রনায়ক ইমন বলেন, ‘সিনেমায় তো বিভিন্ন ধরনের চরিত্রে অভিনয় করেছি এর আগে। তবে এবারই প্রথম এই সিনেমার মাধ্যমে চিকিৎসকের চরিত্র করলাম। চরিত্রটির মাধ্যমে দর্শক আমাকে একেবারেই নতুন রূপে দেখতে পাবেন। পরিচালক বেশ পরিশ্রম করেই সিনেমাটি তৈরি করেছেন।  

এ সিনেমার মাধ্যমে বড় পর্দায় অভিষেক ঘটতে যাচ্ছে সালওয়ার। তিনি বলেন, আমি এই সিনেমায় ডাক্তার দিনাত চরিত্রে অভিনয় করেছি। আমরা প্রত্যেকে এই সিনেমার জন্য অনেক কষ্ট করেছি। আপনারা প্রেক্ষাগৃহে গিয়ে সিনেমাটি দেখলে আমাদের কষ্ট সার্থক হবে।

‘বীরত্ব’ সিনেমায় ছোট পর্দার নন্দিত অভিনেতা ইন্তেখাব দিনার ও আহসান হাবিব নাসিম মাসুমকে নেতিবাচক চরিত্রে দেখা যাবে। প্রথমবারের মতো তারা দুজনই সিনেমায় খলচরিত্রে অভিনয় করেছেন।

এতে আরও অভিনয় করেছেন জয়ন্ত চট্টোপাধ্যায়, কচি খন্দকার, বড়দা মিঠু, মনিরা আক্তার মিঠু, আরমান পারভেজ মুরাদ, শিল্পী সরকার অপু, রওনক হাসান, সাবিহা জামান, হান্নান শেলি, পীরজাদা শহিদুল হারুন, তানভীর রিজভী, জেসমিন আক্তার, স্বর্ণা, প্রণব ঘোষ, প্রিয়ন্তি গোমেজ, ও শিশু শিল্পী মুনতাহা এমেলিয়াসহ অনেকে।  

এই সিনেমার মাধ্যমে প্রথমবারের মতো কোনো আইটেম গানে কোমর দুলিয়েছেন চিত্রনায়িকা মিষ্টি জান্নাত। পরিচালনার পাশাপাশি সিনেমাটির গল্প, চিত্রনাট্য ও সংলাপও লিখেছেন নির্মাতা সাইদুল ইসলাম রানা নিজেই। পিং-পং এন্টারটেইনমেন্টের ব্যানারে সিনেমাটি প্রযোজনা করেছেন শুক্লা বণিক, সিনেমার নির্বাহী প্রযোজক রঞ্জন দত্ত। পরিবেশনা করেছে দ্য অভি কথা চিত্র।

বাংলাদেশ সময়: ২৩৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২২
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।