ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

ঢাকায় গান শোনাতে আসছেন কবীর সুমন

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২২
ঢাকায় গান শোনাতে আসছেন কবীর সুমন কবীর সুমন

বাংলা গানের প্রখ্যাত সংগীতশিল্পী কবীর সুমন ঢাকায় আসছেন গান শোনাতে। আগামী ১৫, ১৮ ও ২১ অক্টোবর তিনদিন জাতীয় জাদুঘরের প্রধান মিলনায়তনে সুরের মূর্ছনায় দর্শকদের মাতাবেন তিনি।

জীবনমুখী গানের এই সংগীতশিল্পীকে নিয়ে ‘কবীর সুমন লাইভ ইন ঢাকা ২০২২’ নামের অনুষ্ঠানের আয়োজন করেছে পিপহোল ইভেন্ট ম্যানেজমেন্ট নামের একটি প্রতিষ্ঠান।

প্রতিষ্ঠানটির অন্যতম অংশীদার ফুয়াদ বিন ওমর বলেন, আমাদের প্রস্তুতি শেষ হয়েছে। টিকিট এখনো ছাড়া হয়নি। সপ্তাহখানেকের মধ্যেই ছাড়া হবে। আগামী ১৫ অক্টোবর আধুনিক গান নিয়ে দর্শকদের সামনে মঞ্চে সুমন গাইবেন আধুনিক বাংলা গান, ১৮ অক্টোবর বাংলাদেশে প্রথমবারের মতো সুমন গাইবেন তার লেখা আধুনিক বাংলা খেয়াল, আর ২১ অক্টোবর আবার আধুনিক বাংলা গান গাইবেন সুমন।

তিনি আরও জানান, এ অনুষ্ঠান বিদেশ থেকেও দেখার ব্যবস্থা করা হবে। অনলাইনে নির্দিষ্ট পরিমাণের অর্থ দিয়ে দেখা যাবে এ অনুষ্ঠান।

জানা যায়, কবীর সুমন শেষবারেরর মতো বাংলাদেশে গান গেয়েছিলেন ২০০৯ সালের ১৬ অক্টোবর। ওই সময়ে বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে গান পরিবেশনে বাধা পেয়ে কলকাতায় ফিরেছিলেন। সেই অভিমান চেপে রেখে এক যুগ কেটে গেলেও ঢাকায় আসেননি।  

মাঝে এক সাক্ষাৎকারে বলেছিলেন, বাংলাদেশে আর কখনো আসবেন না। দীর্ঘ অভিমান এবার ভেঙেছে, অক্টোবরে ঢাকায় আসছেন তিনি। আর ঠিক ১৩ বছর পর তিনি আবার ঢাকার মঞ্চে উঠতে যাচ্ছেন।

বাংলাদেশ সময়: ১৭৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২২
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।