ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

কণ্ঠশিল্পী আকবরের পায়ে পচন, কেটে ফেলা হতে পারে

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২২
কণ্ঠশিল্পী আকবরের পায়ে পচন, কেটে ফেলা হতে পারে গায়ক আকবর

ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’র মঞ্চে গান গেয়ে ব্যাপক পরিচিতি পেয়েছিলেন আকবর। কিশোর কুমারের ‘একদিন পাখি উড়ে যাবে’ গানটি নতুন করে গেয়ে আলোচনায় এসেছিলেন তিনি।

তারপর ‘তোমার হাত পাখার বাতাসে’ শিরোনামের গানটি গেয়ে দেশজুড়ে পরিচিতি পান তিনি।

দীর্ঘ দশ বছর ধরে ডায়াবেটিসে ভুগছেন আকবর। আর ৫ বছর ধরে শরীরে বাসা বেঁধেছে জন্ডিস, রক্তের প্রদাহসহ নানা রোগ। এই গায়ক আবারো অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। বর্তমানে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় চিকিৎসাধীন রয়েছেন।

গত বুধবার তাকে হাসপাতালে ভর্তি করানো হয়। বৃহস্পতিবার তার ডান পায়ে একটি অস্ত্রোপচার হয়েছে। তার এ পা কেটে ফেলতে হতে পারে! শুক্রবার (১৬ সেপ্টেম্বর) চিকিৎসকের বরাত দিয়ে এসব কথা বলেন আকবরের স্ত্রী কানিজ ফাতেমা।  

চলতি বছরের মে মাসে আকবরের পায়ের অস্ত্রোপচার করা হয়। তারপর বেশ ভালো ছিলেন তিনি। মাঝের চার মাসে স্টেজ শো পর্যন্ত করেছেন। আকস্মিকভাবে তার পায়ে পানি জমতে থাকে। এরপর তাকে হাসপাতালে ভর্তি করা হয়। কানিজ ফাতেমা বলেন, এবার শারীরিক অবস্থা বেশি খারাপ।

ডায়াবেটিস নিয়ন্ত্রণে থাকে না, কিডনির অবস্থাও ভালো নয়; ডায়ালাইসিস করাতে হবে। আকবরের পায়ে পচন ধরেছে। কানিজ ফাতেমা বলেন, পায়ের পচন হাড় পর্যন্ত পৌঁছে গিয়েছে। ডাক্তার বলেছেন, হয়তো পা কেটে ফেলতে হবে। কারণ জীবাণু হাড় পর্যন্ত পৌঁছে গেছে। এখন পা কেটে না ফেললে তা ছড়িয়ে পড়বে।  

এসব সমস্যা ছাড়াও আকবরের শরীরে সোডিয়াম, হিমোগ্লোবিন, ক্যালসিয়ামের পরিমাণ কমে গিয়েছে বলেও জানান কানিজ ফাতেমা।

বাংলাদেশ সময়: ২০০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২২
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad