ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিনোদন

শিল্পকলা পদক পাচ্ছেন ১৮ গুণীজন ও দুই সংগঠন

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২২
শিল্পকলা পদক পাচ্ছেন ১৮ গুণীজন ও দুই সংগঠন শিল্পকলা পদক

বাংলাদেশ শিল্পকলা একাডেমির উদ্যোগে আয়োজিত শিল্পকলা পদক প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এ আয়োজনের উদ্দেশ্য দেশের শিল্প সংস্কৃতিতে অবদান রাখা গুণীজনদের অবদানকে সম্মান ও স্বীকৃতি জানানো।

বৃহস্পতিবার (২২ সেপ্টম্বর) একসঙ্গে ‘শিল্পকলা পদক ২০১৯ ও ২০২০’ প্রদান করা হবে। বিকেল সাড়ে ৪টায় শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা মিলনায়তনে অনুষ্ঠিত হবে পদক বিতরণ অনুষ্ঠান।  

এতে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি উপস্থিত থাকবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। বিশেষ অতিথি স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এবং সংস্কৃতি সচিব মো. আবুল মনসুর। সভাপতিত্ব করবেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ। স্বাগত বক্তব্য রাখবেন একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী।  

মোট ২০ জনকে এ পদক প্রদান করা হবে। পদকপ্রাপ্তরা হলেন: ২০১৯ সালে নাট্যকলায় মাসুদ আলী খান, কণ্ঠসংগীতে হাসিনা মমতাজ, চারুকলায় আবদুল মান্নান, চলচ্চিত্রে অনুপম হায়াৎ, নৃত্যকলায় লুবনা মারিয়াম, লোকসংস্কৃতিতে শম্ভু আচার্য্য, যন্ত্রসংগীতে মো. মনিরুজ্জামান, ফটোগ্রাফিতে এম এ তাহের ও আবৃত্তিতে হাসান আরিফ।  

২০১৯ সালে নাট্যকলায় মলয় ভৌমিক, কণ্ঠসংগীতে মাহমুদুর রহমান বেণু, চারুকলায় শহিদ কবীর, চলচ্চিত্রে শামীম আখতার, নৃত্যকলায় শিবলী মোহাম্মদ, লোকসংস্কৃতিতে শাহ আলম সরকার, যন্ত্রসংগীতে মো. সামসুর রহমান, ফটোগ্রাফিতে আ ন ম শফিকুল ইসলাম স্বপন ও আবৃতিতে ডালিয়া আহমেদ।  

এছাড়াও দুই বছরে সৃজনশীল সাংস্কৃতিক সংগঠন হিসেবে পদক পাচ্ছে ছায়ানট (২০১৯) ও দিনাজপুর নাট্য সমিতি (২০২০)।

বাংলাদেশ সময়: ১৩০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২২
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।