ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

শাপলা’র আগমনী গান

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০২ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২২
শাপলা’র আগমনী গান ...

সনাতন ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব দুর্গাপূজা সামনে রেখে আগমনী সুর ভাসছে সর্বত্র। শরতের কাশফুলের সাদা শুভ্রতা মনে করিয়ে দেয় বিপদনাশিনী দেবী দুর্গার আগমনী বার্তা।

 

প্রতিমাশিল্পীরা ব্যস্ত সময় পার করছেন দেবীকে স্বরূপ দান করতে। উৎসব ঘিরে দেবী দুর্গা ও অসুরের রণযুদ্ধের ঘটনাগুলো পৌরাণিক কাহিনী রঙ-তুলির আঁচড়ে মূর্তির মাধ্যমে ফুটিয়ে তোলা হচ্ছে।  

পূজারই একটি আগমনী গান ‘আগমনী আলো’। গানটি শুনলেই মনে হয় এই বুঝি পূজা শুরু হলো। প্রায় শত বছর আগে থেকে এই গানের প্রচলন। বীরেন্দ্র কৃষ্ণ ভদ্রের চণ্ডীপাঠের মাঝখানে সুপ্রিতি ঘোষের কণ্ঠে গানটি খুবই পরিচিত ও জনপ্রিয় একটি গান।  

এবারের পূজায় জনপ্রিয় এ গানটি নতুন করে সাজিয়ে মিউজিক ভিডিও আকারে দেখবেন দর্শকরা। গানের বৈশিষ্ট্য ফুটিয়ে তুলে কণ্ঠ দিয়েছেন শিল্পী শাপলা পাল। তিনি চেষ্টা করেছেন, নতুন করে সবার মাঝে গানটি তুলে ধরতে।

এই গানের মিউজিক করেছেন হালের জনপ্রিয় কম্পোজার মানির উদ্দিন। মিউজিক ভিডিও সম্পাদনার কাজ করছে ‘পানপাতা টিম’।

দেবীপক্ষের সূচনায় মহালয়ার দিন (২৫ সেপ্টেম্বর) গানটি শিল্পীর সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে উন্মুক্ত করা হবে দর্শকদের উদ্দেশ্যে। শাপলা আশা করছেন, বহুল প্রচলিত এই গানটি নতুন রূপে দর্শকদের মন আকৃষ্ট করতে পারবে।

বাংলাদেশ সময়: ১৩৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২২
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।