ঢাকা, রবিবার, ২০ অগ্রহায়ণ ১৪২৯, ০৪ ডিসেম্বর ২০২২, ০৯ জমাদিউল আউয়াল ১৪৪৪

বিনোদন

সাফজয়ী নারী ফুটবলারদের সঙ্গে ভাবনার উচ্ছ্বাস

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২২
সাফজয়ী নারী ফুটবলারদের সঙ্গে ভাবনার উচ্ছ্বাস সাফজয়ী নারী ফুটবলারদের সঙ্গে ভাবনা

দেশের নারী ফুটবলাররা সম্প্রতি সাফ ফুটবল শিরোপা জয় করে জাতিকে বিশ্বের বুকে গর্বিত করেছেন। তাদের ঐতিহাসিক সাফল্যে বিশ্বজুড়ে বাঙালিরা উচ্ছ্বসিত।

তারকারাও এর ব্যতিক্রম নয়।

জাতির এই বীরকন্যাদের কাছে ছুটে গিয়েছিলেন অভিনেত্রী আশনা হাবিব ভাবনা। মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) সকালে বাফুফে ভবনে যান ভাবনা।  

জানা যায়, সেখানে আঁখি-সাবিনাদের সঙ্গে কেক কেটে আনন্দঘন সময় পার করেন এই অভিনেত্রী। খেলোয়াড়দের মধ্যে এসময় উপস্থিত ছিলেন সাবিনা খাতুন, আঁখি খাতুন, সোহাগী, ঋতুপর্ণা চাকমা, শিউলী আজিম, মাসুরা পারভীন প্রমুখ।

এসময় তাদের সঙ্গে বেশ কিছুক্ষণ সময় কাটান ভাবনা, গল্প করেন এবং কেক কাটেন। ভাবনা তার ফেসবুকে এই মুহূর্তের ভিডিও ক্লিপ ও ছবি শেয়ার করেছেন।

সেখানে এই অভিনেত্রী লেখেন, আমাদের মেয়েরা সাফ নারী চ্যাম্পিয়নশিপ জয়ী হয়েছেন। এ শুধু একটি টুর্নামেন্টে বিজয় নয়, নারীর প্রতি অবমাননা, নারীকে হেয় করার প্রবণতা, পুরুষতান্ত্রিক নৃশংসতার সবকিছুরই জবাব বাংলাদেশ নারী ফুটবল দলের এই বিজয়।  

ভাবনা লেখেন, কত বড় বড় বাধার প্রাচীর দুমড়েমুচড়ে নারী খেলোয়াড়দের এগিয়ে যেতে হয়, সেটা সবাই জানে। ক্রীড়াঙ্গনে পা ফেলতে হলে নারীদের কত দিকের, কত প্রতিবন্ধকতা পার হতে হয়, সে ব্যাপারও কারও অজানা নয়। রক্ষণশীল, পশ্চাৎপদ পুরুষতান্ত্রিক মানসিকতা ভাবনাজগৎকে গ্রাস করতে থাকলে মুক্তি মেলে না। আমরা এখনো সেই মানসিকতার বিরুদ্ধে জয়ী হতে পারিনি। এ রকম পরিস্থিতিতে বাংলাদেশ নারী ফুটবল দলের মেয়েরা দেশের জন্য বয়ে এনেছেন বিশাল সম্মান।  

সবশেষ এই অভিনেত্রী লেখেন, আমি অপেক্ষায় ছিলাম কবে জরিয়ে ধরবো তাদের, বলবো চিৎকার করে একসঙ্গে 
দাবায় রাখতে পারবা না ।

প্রসঙ্গত, নারী সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে ১৯ সেপ্টেম্বর নেপালের কাঠমান্ডুর দশরথ রঙ্গশালা স্টেডিয়ামে নেপালকে উড়িয়ে ৩-১ গোলে প্রথমবার সাফের শিরোপা জিতেছে বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দল। দক্ষিণ এশিয়ার শ্রেষ্ঠত্বের মুকুট নিয়ে ২১ সেপ্টেম্বর দুপুরে বাংলাদেশে পা রাখেন নারীরা।  

বাংলাদেশ সময়: ১৪১৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২২
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa