ঢাকা, বুধবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৯, ০৭ ডিসেম্বর ২০২২, ১২ জমাদিউল আউয়াল ১৪৪৪

বিনোদন

‘রোহিঙ্গা'র ট্রেলার প্রকাশ, প্রেক্ষাগৃহে ২১ অক্টোবর’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২২
‘রোহিঙ্গা'র ট্রেলার প্রকাশ, প্রেক্ষাগৃহে ২১ অক্টোবর’

ঢাকা: নির্মাতা অহিদুজ্জামান ডায়মন্ড পরিচালিত ‘রোহিঙ্গা’ সিনেমা প্রেক্ষাগৃহে আসছে ২১ অক্টোবর।  

শুক্রবার (৩০ সেপ্টেম্বর) প্রকাশ পেল এ সিনেমার ট্রেলার।

 

এ উপলক্ষে এদিন রাতে রাজধানীর এফডিসিতে এক জমকালো অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে উপস্থিত ছিলেন সিনেমাটির নির্মাতা, অভিনয়শিল্পী, কলাকুশলীরা ও চলচ্চিত্র ব্যক্তিত্বরা।

বাংলাদেশে আগত রোহিঙ্গাদের নিয়ে অনেক আগেই সিনেমা নির্মাণের পরিকল্পনা করেছিলেন চলচ্চিত্র নির্মাতা অহিদুজ্জামান ডায়মন্ড। তার এই পরিকল্পনা ছিল ২০১২ সালে। দীর্ঘ সময় ধরে সিনেমার কাহিনী ও চিত্রনাট্য রচনা শেষে তিনি সিনেমাটির নির্মাণ কাজ শুরু করেছেন। শুটিং করছেন নাফ নদী, শাহপরী দ্বীপ, উখিয়া ও টেকনাফে। রোহিঙ্গাদের আগমনের ঢলের মধ্যেই পরিচালককে বেশ কষ্ট করে শুটিং করতে হয়েছে।

মূলত ২০১৭ সালের সেপ্টেম্বর মাসে রোহিঙ্গাদের সঙ্গে কী ঘটেছে, সেটি চলচ্চিত্র আকারে সংরক্ষণ করে ভবিষ্যতের ইতিহাস নির্মাণ করতে চেয়েছেন পরিচালক ডায়মন্ড। এতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করছেন অভিনেত্রী আরশি।

অনুষ্ঠানে চিত্রনায়িকা আরশি বলেন, কিছু কাজ থাকে যেটা সম্পর্কে অনেক কিছু বলতে চাই, কিন্তু বলা যায় না। অনুভূতি প্রকাশ করতে পারি না। এই সিনেমায় সবাই দারুণ অভিনয় করেছেন। এখানে অভিনয় করিনি, চরিত্রের ভেতর ঢুকে গিয়েছিলাম। কতটুকু পেরেছি তা দর্শক বলতে পারবে।

নির্মাতা অহিদুজ্জামান ডায়মন্ড বলেন, মিয়ানমার থেকে বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের মানবেতর জীবন নিয়ে চলচ্চিত্র নির্মাণ করা হয়েছে। এটি নিয়ে প্রথম থেকেই ভাবনা ছিল। এর মাঝে ২০১৭ সালে যেদিন রোহিঙ্গারা আসতে শুরু করে দেশে, সেদিনই ছুটে গিয়ে কাজ শুরু করেছি। এতে রোহিঙ্গাদের মানবেতর জীবনের নানান দৃশ্য দেখা যাবে। আমার কাছে মনে হয়, এই সময়ে এই চলচ্চিত্রটি আমাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।

তিনি বলেন, অবশ্যই আমি বলব যে সবাই সিনেমাটি দেখুক, দেখে তাদের কেমন লাগল, ভালো-মন্দ যেটাই হোক, সেটা নিয়ে কথা বলুক।

জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত চলচ্চিত্র নির্মাতা অহিদুজ্জামান ডায়মন্ডের ক্যারিয়ারের এটি পঞ্চম সিনেমা। রোহিঙ্গা সংকট নিয়ে সিনেমাটি নির্মাণ শুরু হয়েছিল ২০১৭ সালে। এরপর নানা কারণে সিনেমাটির শুটিং পিছিয়ে যায়।

করোনা মহামারি কিছুটা স্বাভাবিক হলে সিনেমাটির বাকি কাজ শেষ করে জমা দেওয়া হয় সেন্সরে। সিনেমাটি গত বছরের নভেম্বরে সেন্সর বোর্ড থেকে আনকাট সেন্সর পায়।

সিনেমার বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন চিত্রনায়িকা আরশি হোসেন, ওমর আয়াজ অনি, সাগর, বৃষ্টি, তানজিদ, শাকিবা, হায়াতুজ্জামান, গোলাম রাব্বানি মিন্টু প্রমুখ।

বাংলাদেশ সময়: ২৩৪২ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২২
এইচএমএস/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa