ঢাকা, শুক্রবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

বিনোদন

হাবিবের জন্মদিন

সংগীতশিল্পী নয়, কোন কাজের ইচ্ছে ছিল হাবিবের?

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৯ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২২
সংগীতশিল্পী নয়, কোন কাজের ইচ্ছে ছিল হাবিবের? হাবিব ওয়াহিদ

বাংলা লোকগীতির ফিউশনের সঙ্গে টেকনো এবং শহুরে বিটের সমন্বয়ের জন্য ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছেন পপতারকা ফেরদৌস ওয়াহিদের ছেলে সংগীতশিল্পী ও সংগীত পরিচালক হাবিব ওয়াহিদ। শনিবার (১৫ অক্টোবর) তার জন্মদিন।

জানা গেছে, বিশেষ এই দিনটি পারিবারিক আবহে কাটাবেন জনপ্রিয় এই গায়ক।

এদিকে ছেলের জন্মদিনে বাবা ফেরদৌস ওয়াহিদ জানিয়েছেন হাবিবের অজানা কথা। তিনি জানান, বাজিতে হেরে গিয়েছিলেন হাবিব। কী সেই বাজি? হাবিরের ইচ্ছা ছিল আইনজীবী হওয়ার। লন্ডনে যাবেন আইন বিষয় নিয়ে পড়াশোনা করতে। কিন্তু বাবা ফেরদৌস ওয়াহিদ বলেছেন, ‘তুমি আইন বিষয় পড়ালেখা শেষ করতে পারবে না। গানেই আসতে হবে। গানেই তুমি ভালো করবে। ’ 

সেদিনই বাবার সঙ্গে বাজি ধরেন হাবিব। কিন্তু শেষ পর্যন্ত বাজিতে হেরে যান হাবিব। লন্ডন থেকে ফেরেন সংগীতশিল্পী হয়ে। বর্তমানে দেশের প্রতিষ্ঠিত সংগীত তারকাদের একজন তিনি।  

২০০৩ সালে প্রকাশিত ‘কৃষ্ণ’ অ্যালবামের মাধ্যমে আলোচনায় আসেন হাবিব। তখন শ্রোতামহলে ব্যাপক সাড়া ফেলেছিল অ্যালবামটি। সে ধারাবাহিকতায় ২০০৪ সালে ‘মায়া’ এবং ২০০৫ সালে ‘ময়না গো’ শিরোনামের তার আরো দুটি অ্যালবাম দারুণভাবে গ্রহণ করেন শ্রোতারা। এরপর থেকেই নিয়মিত গান করছেন হাবিব।  

বাংলাদেশ সময়: ১৪৫৯ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২২
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।