ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

বিনোদন

সত্তরে রুনা লায়লা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৫ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২২
সত্তরে রুনা লায়লা রুনা লায়লা / ছবি: রাজীন চৌধুরী

উপমহাদেশের প্রখ্যাত সঙ্গীতশিল্পী রুনা। সঙ্গীত জীবনে ১৮টি ভাষায় গান করেছেন তিনি।

বাংলাদেশের মতো পাকিস্তান এবং  ভারতেও তার ব্যাপক জনপ্রিয়তা রয়েছে। এককথায় উপমহাদেশের হাতেগোনা কয়েকজন প্রথিতযশা সঙ্গীতশিল্পীর মধ্যে রুনা লায়লা অন্যতম।

গুণী এই শিল্পীর বৃহস্পতিবার (১৭ নভেম্বর) ৭০তম জন্মদিন। তাই এবারের জন্মদিন তার ফেলে আসা জীবনের অনেক জন্মদিনের চেয়ে অনেক গুরুত্বপূর্ণ। যে কারণে দিনটিতে তিনি তার পরিবারের সঙ্গেই উদযাপন করবেন বলে জানিয়েছেন।  

রুনা লায়লা জানান, আজ দুপুর ১২.৩০ মিনিটে তিনি অনন্যা রুমা প্রযোজিত বর্ণাঢ্য ‘তারকা কথন’ অনুষ্ঠানে অংশগ্রহন করবেন। এবারের অনুষ্ঠানটি বিশেষায়িত করে তোলার জন্য চ্যানেল আইও বেশ আয়োজন করেই দর্শকের সামনে তারকা কথন তুলে ধরার চেষ্টা করছে।  

একই অনুষ্ঠানে কোনাল, ঝিলিক, তরিক মৃধা ও মেজবাহ বাপ্পীর রুনা লায়লাকে নিয়ে গাওয়া একটি বিশেষ গানও প্রচার করা হবে। গানটি  লিখেছেন হাসনাত করিম পিন্টু ও সুর করেছেন মনোয়োর হোসেন টুটুল।  

এবারের জন্মদিন প্রসঙ্গে রুনা লায়লা বলেন, সত্যি বলতে কী এবারের জন্মদিনটি কেন যেন মনে হচ্ছে একটু বেশিই বিশেষ। অনেক আগে থেকেই এই দিনটিকে ঘিরে চলছে নানান আয়োজন। পারিবারিকভাবেও দিনটিকে উদযাপনের জন্য বিশেষ পরিকল্পনা নেওয়া হয়েছে। আমরা পরিবারের সদস্যরাই থাকছি। এছাড়া চ্যানেল আইতে থাকছে বিশেষ আয়োজন।  

মা-বাবার কথা স্মরণ করে এই কিংবদন্তি শিল্পী বলেন, জীবনের এই বিশেষ দিনে বাবা মায়ের কথা বিশেষভাবে মনে পড়ছে। বড় বোন দীনা আপার কথা মনে পড়ছে। হয়তো সবাই থাকলে জীবনের এই দিনটি আরো বিশেষায়িত হতো। তারপরও যারা আছেন সবসময় পাশে তাদের নিয়েই ভালো থাকাটাও জরুরি।   

নিজের শারিরীক অবস্থা জানিয়ে ও দোয়া চেয়ে রুনা লায়লা বলেন, আলহামদুলিল্লাহ্, আমি ভালো আছি সুস্থ আছি। সবাই দোয়া করবেন যেন আগামী দিনেও আল্লাহ ভালো রাখেন, সুস্থ রাখেন।

২০১৫ সালে রুনা লায়লা তার সঙ্গীত জীবনের পঞ্চাশ বছর পূর্ণ করেছেন। দীর্ঘ সংগীত ক্যারিয়ারে স্বাধীনতা পদক, জাতীয় চলচ্চিত্র পুরস্কার (একাধিকবার), দাদা সাহেব ফালকে সম্মাননাসহ দেশ-বিদেশের বহু আন্তর্জাতিক পুরস্কারে ভূষিত হয়েছেন গুণী এই সঙ্গীতশিল্পী।

বাংলাদেশ সময়: ০১১৫ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২২
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।