ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

বিনোদন

আবারও শুরু হচ্ছে ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৫ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২২
আবারও শুরু হচ্ছে ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’

ঢাকা: আবারও শুরু হচ্ছে সুন্দরী খোঁজার প্রতিযোগিতামূলক আসর ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’। ইতোমধ্যে প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য আগ্রহীদের নিবন্ধন পর্ব শুরু হয়েছে।

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) এক সংবাদ সম্মেলনের মাধ্যমে নিবন্ধন পর্বের আনুষ্ঠানিক যাত্রা শুরু করে আয়োজক প্রতিষ্ঠান ওমিকন ও এশিয়াটিক।

সেখানে আয়োজক প্রতিষ্ঠানের কর্মকর্তারা জানান, এবারের ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০২২’ শুধুমাত্র সৌন্দর্য খোঁজার মধ্যেই সীমাবদ্ধ থাকবে না। এ প্ল্যাটফর্মটি সামাজিক সচেতনামূলক উন্নয়নকাজেও নিয়োজিত করবে নিজেকে।

কয়েকটি এপিসোডে বিভক্ত করা হবে এবারের প্রতিযোগিতা। ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ বিজয়ী সরাসরি গালা ইভেন্টের মাধ্যমে লন্ডনে অনুষ্ঠেয় ‘মিস ওয়ার্ল্ড’ এর বিশ্বমঞ্চে অংশগ্রহণ করবেন। এবারের প্রতিযোগিতায় জুরি প্রধান পদে থাকবেন সাদিয়া ইসলাম মৌ ও সারা যাকের।

মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার আন্তর্জাতিক সব শর্ত মেনেই বাংলাদেশে এ আয়োজন পরিচালিত হবে জানিয়ে আয়োজকরা যে সতর্কবার্তা দেন, কোনো ধরনের তথ্য গোপন করে নিবন্ধন করা যাবে না।

আয়োজকরা বলেন, আমরা এবার বিউটি উইথ ব্রেইন নির্বাচনে বেশি আগ্রহী। ২০১৭ সালে শুরু করে এ আয়োজন হয়েছে তিন বার। দুই বছর হয়নি। এবার চতুর্থ বছর। সারা বিশ্বে রাজনীতিবিদ, ডাক্তার, ইঞ্জিনিয়ার মিস ওয়ার্ল্ড থেকে আসছেন। বিউটি প্রেজেন্টে আমরা রোল মডেল খুঁজি, বাহ্যিক সৌন্দর্যের মডেল নয়। ইনার মডেলের একজন নারী সমাজ বদলে দিতে পারে। সুন্দরী শব্দটাকে এভোয়েড করতে চাই আমরা। যিনি বিজয়ী হবেন আগামী মার্চে কোয়ান্টিকোতে যাবেন। ক্রিকেট যেমন একটি খেলা, মিস ওয়ার্ল্ড তেমনি একটি প্রতিযোগিতা। উচ্চতা বা রঙ এখানে বড় বিষয় নয়। যে কেউ আবেদন করতে পারবেন।

এশিয়াটিক থ্রি সিক্সটির ফেরদৌস হাসান নেবিল বলেন, ইতিবাচক ও অর্থবহ কিছু করতে চান যারা তাদের সুযোগ করে দেওয়ার চেষ্টা করছে এশিয়াটিক। শুধু সৌন্দর্য নয়, কিছু করার প্রতিভা নিয়ে তারা বিশ্বমঞ্চে যাবে। এখন রেজিস্ট্রেশন চলছে।

ইরেশ যাকের বলেন, আমরা শুধু একটা সৌন্দর্যের প্রতিযোগিতা করতে চাই না। দুনিয়া এগিয়ে গেছে। তবে এটাও মনে রাখতে হবে মিস ওয়ার্ল্ড মানুষ দেখে বিনোদনের জন্য। সমাজ উন্নয়নের জন্য কাজ করতে স্টেজে যেন আমাদের নিজস্ব সংস্কৃতি, ঐতিহ্য ও সৌন্দর্য নিয়ে বিশ্বমঞ্চে যেতে সেটা আমরা নিশ্চিত করতে চাইছি।

মৌসুমী ইসলাম মৌ বলেন, এবার বিউটি উইথ পারপাস। নারীরা পারে না এমন কিছু নেই। যারা প্রকৃত সুন্দর তাদের প্রতি আহ্বান এ প্রতিযোগিতায় যোগ দেওয়ার জন্য।  

এ সময় মিস ওয়ার্ল্ড জেসিয়া (২০১৭) ও ঐশীসহ (২০১৮) সংশ্লিষ্টরা আয়োজনে উপস্থিত ছিলেন।

তারা বলেন, এটি জীবনকে বদলে দেওয়ার আয়োজন। আমাদের জন্য অনেক স্পেশাল। আমরা এ পরিচয় বহন করি। বাংলাদেশকে বিশ্বে উপস্থাপন করি। এটা আমাদের জন্য অনেক বড় প্রাপ্তি।

বাংলাদেশ সময়: ১৬১৪ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২২
এইচএমএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।