ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

বিনোদন

চলে গেলেন ‘হাম দিল দে চুকে সানাম’ সিনেমার ঐশ্বরিয়ার বাবা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৫৫ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২২
চলে গেলেন ‘হাম দিল দে চুকে সানাম’ সিনেমার ঐশ্বরিয়ার  বাবা বলিউড অভিনেতা বিক্রম গোখলে

কলকাতা: না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন বলিউডের জনপ্রিয় বর্ষিয়ান অভিনেতা বিক্রম গোখলে। বুধবার (২৩ নভেম্বর) রাতে পুণের দীননাথ মঙ্গেশকর হাসপাতালে ৮২ বছর বয়সে মৃত্যু হয়েছে তার।

গত ১৫ দিন ধরেই পুণের ওই হাসপাতালে ভর্তি ছিলেন তিনি, শারীরিক অবস্থা ভাল ছিল না। নানাবিধ শারীরিক অসুস্থতা এবং জটিলতা ছিল। কিন্তু ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছিলেন। তবে মঙ্গলবার (২২ নভেম্বর) থেকে তার শারীরিক অবস্থার ক্রমেই অবনিত ঘটতে থাকে। বুধবারও উন্নতি হয়নি। বৃহস্পতিবার (২৪ নভেম্বর) চিকিৎসকরা আরও কিছু জানাবেন বলেছিলেন। তার আগেই বুধবার রাত ১১টার পর তার মৃত্যুর খবর দেওয়া হয়।

বিক্রম গোখলের মৃত্যুর খবর টুইট করেছেন অভিনেতা তথা মডেল আলি গনি। টুইটে তিনি লিখেছেন, ‘ঈশ্বর আপনার আত্মাকে শান্তি দিক স্যার’।

১৯৭৬ সালে মাত্র ২৬ বছর বয়সে বলিউডে পা রাখেন বিক্রম গোখলে। অমিতাভ বচ্চন অভিনীত ‘পরওয়ানা’ ছিল তার প্রথম ছবি। বিক্রমকে দর্শক সম্প্রতি ‘নিকম্মা’ ছবিতে দেখেছেন। এই ছবিতে মুখ্য চরিত্রে ছিলেন শিল্পা শেট্টি এবং অভিমন্যু দাশানি। ‘হাম দিল দে চুকে সনম’ সিনেমায় ঐশ্বরিয়া রাই বচ্চনের বাবার চরিত্রে অভিনয় করে প্রচারের আলোয় চলে আসেন বিক্রম।

হাম দিল দে চুকে সানাম সিনেমায় সালমান খানের সঙ্গে বিক্রম গোখলে

এরপর ‘অগ্নিপথ’, ‘খুদাগাওয়া’, ‘ক্রোধ’, ‘বলবান’, ‘জজবাত’, ‘লাকি: নো টাইম ফর লাভ’, ‘কিসনা: দ্য ওয়ারিয়র পোয়েট’, ‘ভুল ভুলাইয়া’, ‘তুম বিন’, ‘ব্যাং ব্যাং’, ‘ফিরঙ্গী’, ‘হিচকি’, ‘আইয়ারি’, ‘দিল সে’, ‘হিচকি’,‘কুছ তুম কহো কুছ হাম কহে’ ‘মিশন মঙ্গল’-সহ আরও ছবিতে অভিনয়ের মধ্য দিয়ে দর্শকের মনে জায়গা করে নিয়েছেন তিনি। মরাঠি ছবি ‘অনুমতি’-তে অভিনয়ের জন্য পেয়েছেন সেরা অভিনেতার জাতীয় পুরস্কার।

সিনেমা এবং থিয়েটারের পাশাপাশি টেলিভিশন এবং ওয়েব সিরিজেও কাজ করেছেন বিক্রম গোখলে। অহংকার, ইন্দ্রধনুষ, আকবর বীরবল, জুনুন, শিব মহাপুরাণ, উড়ান, অগ্নিহোত্রী, ইয়া সুখান্ন ইয়া, চন্দন কা পালনা রেশম কি ডোরি, কুছ খোয়া কুছ পায়া, মেরা নাম করেগি রোশন, অল্প বিরাম, সঞ্জীবনী, বিরুদ্ধ, জীবন সাথী, সিংহাসনের মতো সিরিয়ালে দেখা গেছে তাকে।
 
এছাড়া অবরোধ: দ্য সিয়েজ উইদিনে কাজ করেছেন এ দক্ষ বর্ষীয়ান অভিনেতা। এখানেই শেষ নয়, আম্বেদকর: দ্য লেজেন্ড নামের আপকামিং ওয়েব সিরিজেও অভিনয় করেছেন বিক্রম। তার প্রয়াণে অভিনয় জগতে এক অপূরণীয় শূন্যতার সৃষ্টি হলো।

বাংলাদেশ সময়: ০২৫৪ ঘণ্টা, ২৪ নভেম্বর ২০২২
ভিএস/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।