ঢাকা, শনিবার, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ ডিসেম্বর ২০২১, ২৮ রবিউস সানি ১৪৪৩

ফিচার

রবিরাগের রবীন্দ্রগান

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১০
রবিরাগের রবীন্দ্রগান

১৭ সেপ্টেম্বর শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমীর জাতীয় সঙ্গীত ও নৃত্যকলা মিলনায়তনে ‘রবিরাগ’ আয়োজন করে রবীন্দ্রসঙ্গীতের অনুষ্ঠান। কবিগুরুর দেড়শতম জন্মবার্ষিকী উপলক্ষে এ অনুষ্ঠানের শিরোনাম রাখা হয়েছে ‘কবিবন্দনা’।



শরতের নির্মল আকাশ এবং কাশফুলের ছায়া পড়েছে মঞ্চসজ্জায়। মঞ্চের দুপাশে কাশফুল আর তার সাথে আছেন যন্ত্রবাদকরা। বাদকরা বাঁশি, সেতার, করতাল এবং তবলা নিয়ে বসেছেন মঞ্চের দু পাশে আর গায়ককে করে রেখেছেন মধ্যমণি।

ও গো শেফালী... কোরাস গানের মাধ্যমে শুরু হয় অনুষ্ঠান। তার পর এক এক করে বাংলাদেশি শিল্পীরা পরিবেশন করেন বেশ কিছু গান। এর মধ্যে কয়েকটি ছিল শরতের গান এবং দুটি ছিল দ্বৈত। গান পরিবেশন করেন শিল্পী শামা আলী, স্বপন দত্ত, শফিক, সন্ধ্যা ও রনজু।

রাত সাড়ে ৮টায় মঞ্চে উঠেন পশ্চিমবঙ্গের শিল্পী সুমন পান্থী এবং দেবশ্রী বিশ্বাস। সম্পর্কে তারা স্বামী-স্ত্রী। প্রথমে গান পরিবেশন করেন দেবশ্রী বিশ্বাস পরে সুমন পান্থী মঞ্চে আসেন এবং বলেন, Ÿাংলাদেশের নদীর মতো শিল্পীদের গলায়ও সুর থৈ থৈ করে। জানি না তাদের মতো গাইতে পারবো কি না। দুজনেই ছটি করে গান পরিবেশন করেন।

বাংলাদেশ স্থানীয় সময় ২২০৫, সেপ্টেম্বর ১৭, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa