ঢাকা, বৃহস্পতিবার, ২৬ মাঘ ১৪২৯, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ১৭ রজব ১৪৪৪

ফুটবল

টাইব্রেকার যেন না হয় এটাই প্রত্যাশা: স্কালোনি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৫ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০২২
টাইব্রেকার যেন না হয় এটাই প্রত্যাশা: স্কালোনি

নকআউট পর্ব এলেই বিশ্বকাপ নিয়ে চলমান উত্তাপ-রোমাঞ্চটা কয়েকগুণ বেড়ে যায়। শেষ ষোলোর আট ম্যাচের ভেতর দুটোরই নিষ্পত্তি হয় টাইব্রেকারে।

কোয়ার্টার ফাইনালে টাইব্রেকার হওয়ার সম্ভাবনাটা আরও উজ্জ্বল থাকে। কেননা দুই দলই এখানে সেরাটা দেওয়ার জন্য লড়াই করে। কেউ কাউকে এক বিন্দুও ছাড় দিতে রাজি নয়।

তবে আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি টাইব্রেকারে গড়ানোর আগেই খেলা শেষ করতে চান। কিন্তু সতর্কতার অংশ হিসেবে রোজ শিষ্যদের দিয়ে পেনাল্টি অনুশীলন করাচ্ছেন তিনি।

আগামীকাল রাত ১টায় সেমিফাইনালে যাওয়ার লড়াইয়ে নেদারল্যান্ডসের মুখোমুখি হবে আলবিসেলেস্তেরা। তার আগে আজ সংবাদ সম্মেলনে স্কালোনি বলেন, ‘তারা (খেলোয়াড়রা) পেনাল্টি অনুশীলন করেছে গতকাল। সবসময় মূল অনুশীলনের পর তা করে থাকে। আশা করি, আমাদের যেন সেই পর্যায়ে (টাইব্রেকারে) যেতে না হয়, তার আগেই যেন শেষ করতে পারি। ৯০ মিনিট খেলে কীভাবে জেতা যায় এ নিয়ে কাজ করছি আমরা। তবে আমরা দারুণ আছি। ’

ইনজুরির কারণে গত ম্যাচে খেলতে পারেননি আনহেল দি মারিয়া। চোটে পড়েছেন মিডফিল্ডার রদ্রিগো দি পলও।  তবে তারা সুস্থ আছেন বলেই জানান স্কালোনি। কিন্তু নেদারল্যান্ডসের বিপক্ষে খেলতে পারবেন কি না এই নিশ্চয়তা দেননি আর্জেন্টিনা কোচ।

তিনি বলেন, ‘তারা (দি মারিয়া ও পল) ঠিক আছে। আজ অনুশীলনে তাদেরকে দেখে লাইন-আপ ঠিক করব। গতকাল আমরা আড়ালে অনুশীলন করেছি এবং আমি জানি না তথ্যটা কোত্থেকে এসেছি। সত্যিটা হলো ম্যাচের পর সবসময়ই খেলোয়াড় আলাদা বা কিছু সময়ের জন্য অনুশীলন করে। কীভাবে খেলতে চাই সেটার ওপর ভিত্তি করেই আজ সিদ্ধান্ত নেব আমরা। এটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়। ’

আসরের অন্যতম অপরাজিত দল নেদারল্যান্ডসকে নিয়ে স্কালোনির মূল্যায়ন, ‘নেদারল্যান্ডস খুবই ভারসাম্যপূর্ণ দল, যেখানে সবাই রক্ষণে ও আক্রমণে যায়। এটাই এখনকার ফুটবলের সারাংশ। আগামীকাল একটি সুন্দর খেলা হতে যাচ্ছে কারণ এই দুই দল আক্রমণে যাওয়ার বেলায় তাদের রক্ষণকে অবহেলা করে না। ’

বাংলাদেশ সময়: ২০৩৪ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০২২
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa