ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ফুটবল

চ্যাম্পিয়নের ৭ বছর পর লেস্টারের অবনমন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৭ ঘণ্টা, মে ২৯, ২০২৩
চ্যাম্পিয়নের ৭ বছর পর লেস্টারের অবনমন

ওয়েস্ট হামের বিপক্ষে ২-১ গোলের জয়েও হাসি ফোটেনি লেস্টার সিটির। ফুটবে কোত্থেকে! অবনমনের শিকার হয়েছে যে তারা।

আগামী মৌসুমে তাই খেলতে হবে চ্যাম্পিয়নশিপে।  

লিগের শেষ দিনে রোমাঞ্চটা বেশি ছিল রেলিগেশন লড়াইয়েই। সেখানে নিজেদের অস্তিত্ব টিকিয়ে রেখেছে এভারটন। বোর্নমাউথের বিপক্ষে ১-০ গোলের জয়ে অবনমন এড়ায় তারা। ঘরের মাঠে ৫৭ মিনিটে জয়সূচক গোলটি করেন আব্দুলায়ে দুকুর। তাতে ৩৮ ম্যাচে ৩৬ পয়েন্ট নিয়ে টেবিলের ১৭তম স্থানে থেকে লিগ শেষ করে এভারটন।  

জয়ের পরও ৩৪ পয়েন্ট নিয়ে এক ধাপ নিচে থেকে রেলিগেশনের বাধা কাটাতে পারেনি লেস্টার। ২০১৫-১৬ মৌসুমে রূপকথার গল্প লিখে চ্যাম্পিয়ন হওয়া ক্লাবটি এখন নিজেদের হারিয়ে খুঁজছে। কে ভেবেছিল ৭ বছর পর অবনমনের মুখ দেখবে তারা !

অবনমিত হয়েছে লিডস ইউনাইটেডও। সাউদাম্পটনের অবনমন অনেক আগেই নিশ্চিত হয়ে আছে। কিন্তু ক্লাবটির বিপক্ষে ৪-৪ গোলে ড্র করে মৌসুমে নিজেদের শেষটা হতাশায় রাঙাল লিভারপুল। শেষটা ভালো হয়নি চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটিরও। ১৬ ম্যাচ পর লিগে হারের মুখ দেখেছে তারা। তাদের বিপক্ষে ১-০ গোলের জয় ছিনিয়ে নেয় ব্রেন্টফোর্ড। তারাই একমাত্র ক্লাব যাদের কাছে লিগে দুইবার হেরেছে সিটি।  

মৌসুমের বেশিরভাগ সময় শীর্ষে থাকার পরও শিরোপা জিততে না পারা আর্সেনাল শেষ ম্যাচে দেখা পেয়েছে বড় জয়ের। ওলভসকে ৫-০ গোলে হারায় তারা। ফুলহ্যামকে ২-১ গোলে হারিয়ে তিনে থেকেই মৌসুম শেষ করে ম্যানচেস্টার ইউনাইটেড। অন্যদিকে চেলসির সঙ্গে ১-১ গোলে ড্র করেছে নিউক্যাসল। ব্রাইটনকে ২-১ গোলে হারিয়ে ইউরোপা কনফারেন্স লিগে খেলার যোগ্যতা অর্জন করেছে অ্যাস্টন ভিলা।

বাংলাদেশ সময়: ১১৫২ ঘণ্টা, মে ২৯, ২০২৩
এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।