ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

পাকিস্তান দলের মধ্যে কোনও ঐক্য নেই, বললেন কোচ কারস্টেন

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৪ ঘণ্টা, জুন ১৭, ২০২৪
পাকিস্তান দলের মধ্যে কোনও ঐক্য নেই, বললেন কোচ কারস্টেন

২০২৪ বিশ্বকাপে অন্যতম ফেভারিট হিসেবে খেলতে এসে গ্রুপ পর্ব থেকে বিদায় নিয়েছে পাকিস্তান। তারপর থেকে নিজ দেশে ব্যাপক সমালোচনার মুখে পড়েছেন বাবর আজমরা।

এরমধ্যেই দল নিয়ে বিস্ফোরক মন্তব্য করলেন তাদের প্রধান কোচ গ্যারি কারস্টেন।  

পাকিস্তানের সংবাদমাধ্যম 'জিও টিভি'-এর এক প্রতিবেদনে দাবি করা হয়েছে, কারস্টেন বলেছেন, 'পাকিস্তান দলের মধ্যে কোনও ঐক্য নেই। তারা নিজেদের দল বলে দাবি করে। কিন্তু এটা কোনও দলই নয়। ওরা একে অপরকে সাহায্য করে না। প্রত্যকে আলাদা আলাদা থাকে। আমি জীবনে অনেক দলের সঙ্গে কাজ করেছি। কিন্তু এমনটা আগে কখনো দেখিনি। '

সূত্রের বরাতে প্রতিবেদনে বলা হয়েছে, আয়ারল্যান্ডের বিপক্ষে গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচ করে দলের সঙ্গে খোলামেলা কথা বলেছেন কারস্টেন। যেখানে তিনি পাকিস্তান দলের খেলোয়াড়দের ফিটনেস লেভেল নিয়েও প্রশ্ন তুলেছেন। তার মতে, ক্রিকেটীয় দক্ষতার দিক থেকে পাকিস্তান দল বিশ্বের বাকি দলগুলোর চেয়ে অনেক পিছিয়ে। তিনি বলেন, 'এতদিন ধরে ক্রিকেট খেলার পরও, তারা জানে না কোন শট কখন খেলতে হয়। '

দক্ষিণ আফ্রিকার সাবেক এই ওপেনারের কোচিংয়ে ২০১১ ওয়ানডে বিশ্বকাপ জিতেছিল ভারত। কিন্তু তাকে পেয়েও পাকিস্তান দল কিছুই করতে পারল না। এজন্য দলের মধ্যে ঐক্য না থাকাকে দায়ী করেছেন কারস্টেন। একইসঙ্গে জানিয়ে দিয়েছেন, এসব ব্যাপারে যারা নিজেদের উন্নতি ঘটাতে পারবে, কেবল তারাই তার দলে জায়গা পাবে। যারা পারবে না, তাদের বিদায় নিতে হবে।

এবারের বিশ্বকাপে প্রথমে যুক্তরাষ্ট্র ও দ্বিতীয় ম্যাচে ভারতের কাছে হেরে সুপার উঠার লড়াই থেকে ছিটকে যায় পাকিস্তান। এর মধ্যে যুক্তরাষ্ট্রের বিপক্ষে হার আসরের প্রথম আপসেট। আর ভারতের কাছে তারা হেরেছে মাত্র ৬ রানে। সবমিলিয়ে মাত্র ২ জয় সঙ্গী হয়েছে তাদের। দুটিই দুর্বল প্রতিপক্ষের বিপক্ষে। আয়ারল্যান্ডের আগে তারা হারিয়েছে কানাডাকে।  

বাংলাদেশ সময়: ২১১৪ ঘণ্টা, জুন ১৭, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।