ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

ফুটবল

রোমানিয়াকে উড়িয়ে শেষ আটে নেদারল্যান্ডস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৫ ঘণ্টা, জুলাই ৩, ২০২৪
রোমানিয়াকে উড়িয়ে শেষ আটে নেদারল্যান্ডস

গ্রুপপর্বে সুবিধাজনক অবস্থানে ছিল না নেদারল্যান্ডস। অপরদিকে নিজেদের গ্রুপের শীর্ষে ছিল রোমানিয়া।

শেষ ষোলোতে গ্রুপপর্বের ছাপ পড়তে দিল না ডাচরা। ‘ই’ গ্রুপের শীর্ষ দলকে একের পর এক আক্রমণ করে জয় নিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করল তারা।  

গতকাল রাতে মিউনিখের আলিয়াঞ্জ অ্যারেনায় রোমানিয়াকে ৩-০ ব্যবধানে হারিয়েছে নেদারল্যান্ডস। প্রথমার্ধে কোডি গাকপো দলকে এগিয়ে নেওয়ার পর দ্বিতীয়ার্ধে বদলি নেমে শেষ দিকে জোড়া গোল করেন দলের জয় নিশ্চিত করেন ডোনিয়েল মালেন।

দারুণ শুরুর পর এগিয়ে যেতে খুব বেশি সময় নেয়নি ডাচরা। ২০তম মিনিটে সিমন্স থেকে নেওয়া পাস বক্সে গিয়ে একজনকে কাটিয়ে লক্ষ্যভেদ করেন গাকপো। ২৭তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করতে পারত তারা। কিন্তু মেমফিস ডিপেইয়ের কর্নার থেকে উাড়ে আসা বল স্টেফান ডা ভ্রেই হেড নিলে লাগে পাশের জালে। ৪৪তম মিনিটেও সুযোগ পায় তারা। কিন্তু সিমন্স দারুণ  এক বল পেয়েও ঠিকঠাক শট নিতে পারেননি।

বিরতির পরও আক্রমণ থামায়নি নেদারল্যান্ডস। তবে এই অর্ধে গোল পেতে তাদের অপেক্ষা করতে হয়েছে লম্বা সময়। ৮৩তম মিনিটে গাকপোর দারুন এক পাস থেকে ব্যবধান দ্বিগুণ করেন দ্বিতীয়ার্ধের শুরুর দিকে বদলি হয়ে নামা মালেন। যোগ করা সময়ে দ্বিতীয় গোল পান তিনি। জোড়া গোলে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন ২৫ বছর বয়সী এই ফরোয়ার্ড।

সেমি-ফাইনালে ওঠার লড়াইয়ে আগামী শনিবার তুরস্কের মুখোমুখি হবে নেদারল্যান্ডস।

বাংলাদেশ সময়: ১১০৫ ঘণ্টা, জুলাই ৩, ২০২৪
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।