ঢাকা, রবিবার, ২৩ আষাঢ় ১৪৩১, ০৭ জুলাই ২০২৪, ২৯ জিলহজ ১৪৪৫

ফুটবল

টিভি দর্শকে যুক্তরাষ্ট্র-উরুগুয়ে ম্যাচের রেকর্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৫ ঘণ্টা, জুলাই ৪, ২০২৪
টিভি দর্শকে যুক্তরাষ্ট্র-উরুগুয়ে ম্যাচের রেকর্ড

কোপা আমেরিকায় নিজেদের মাঠে বলিভিয়ার বিপক্ষে জয় দিয়ে শুরুটা রাঙায় ‍যুক্তরাষ্ট্র। কিন্তু পরের ম্যাচেই পানামার বিপক্ষে হারতে হয় তাদের।

পরের ম্যাচে উরুগুয়ের বিপক্ষে হেরে গ্রপপর্ব থেকেই বিদায় নিতে হয় তাদের। তবে শেষ ম্যাচে টিভিতে রেকর্ড সংখ্যক মানুষ খেলা দেখে তাদের।

গ্রুপপর্বের শেষ ম্যাচে গত মঙ্গলবার উরুগুয়ের বিপক্ষে মাঠে নামে যুক্তরাষ্ট্র। ম্যাচটিতে ১-০ ব্যবধানে হারে তারা। কিন্তু হারলেও রেকর্ড গড়ে দলটি। ক্যানসাসের অ্যারোহেড স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটি ফক্স স্পোর্টস ১ চ্যানেলে দেখেছেন গড়ে ৩৭ লাখ ৮০ হাজার দর্শক। ফক্স স্পোর্টসের মতে বিশ্বকাপ বাদে কোনো ফুটবল ম্যাচে এটিই সর্বোচ্চ দর্শকের রেকর্ড।

এদিকে যুক্তরাষ্ট্রে ইংরেজি ভাষায় দেখা কোপা আমেরিকার ম্যাচগুলোর মধ্যেও রেকর্ড গড়েছে এই ম্যাচটি। কোপা আমেরিকার আগের রেকর্ডটিও এবারেরই। যুক্তরাষ্ট্র ও বলিভিয়ার মধ্যকার ম্যাচটি গড়ে ৩১ লাখ ৯০ হাজার দর্শক টিভিতে দেখেছিল।

উরুগুয়ের বিপক্ষে প্রথমার্ধে গোলশূন্য থাকার পর শেষ দিকে এক পর্যায়ে ফক্স স্পোর্টস ১-র দর্শকসংখ্যা বেড়ে হয়ে গিয়েছিল ৪৮ লাখ ৭০ হাজার। সেমিফাইনালে যাওয়ার সুযোগ ছিল যুক্তরাষ্ট্রের। পরে শেষদিকে গোল হজম করে স্বপ্নভঙ্গ হয় তাদের।

বাংলাদেশ সময়: ১৬৩৪ ঘণ্টা, জুলাই ৪, ২০২৪
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।