ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

ফুটবল

ভূমিধসে নিখোঁজ নেপালের ৬ ফুটবলার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২৪
ভূমিধসে নিখোঁজ নেপালের ৬ ফুটবলার

শুক্রবার রাত থেকে টানা বৃষ্টির কারণে ভূমিধস সৃষ্টি হয়েছে নেপালে। ধারণা করা হচ্ছে, সেই ভূমিধসে চাপা পড়েছে নেপাল ফুটবল অ্যাসোসিয়েশন (এএনএফএ) একাডেমির ছয় ফুটবলার।

এক বিবৃতিতে তাদের নিখোঁজ হওয়ার খবরটি নিশ্চিত করেছে এএনএফএ।

মকবানপুর জেলার একটি হোস্টেলে রাখা হয়েছিল অনূর্ধ্ব-১৬ বছর বয়সীর ৪০ ফুটবলারকে। এর মধ্যে ৩৪ জনকে নিরাপদ আশ্রয়ে আনা হয়। কিন্তু বাকি ছয় জন আরেকটি ভূমিধসে চাপা পড়ে যায়। আঞ্চলিক পুলিশ অফিসের তথ্যমতে নিখোঁজ ফুটবলারদের নাম হলো- আদিত্য বালামি, প্রিয়ন্ত আচার্য, অনুপম ঘালান, সায়মন্ড ইয়োঞ্জন, দিবস বানিয়া ও বিকল রেগমি।

ভিমফেদি পুলিশের প্রধান ইন্সপেক্টর ললিতা ধাকাল নেপালি গণমাধ্যমকে বলেন, এএসআই ভোজরাজ নিউপানের নেতৃত্বে পাঁচজন পুলিশের একটি উদ্ধারকারী দল স্থানীয় সময় দুপুর ১২টা ৫০ এ ঘটনাস্থলে পৌঁছায় এবং ভূমিধসে চাপা পড়া বাকিদের খুঁজে পেতে চেষ্টা চলছে। এছাড়া তিনি নিজে নয়জন পুলিশ সদস্যের একটি দল নিয়ে অতিরিক্ত উদ্ধার কার্যক্রম পরিচালনা করছেন।  

ঘটনাটি ঘটে ইন্দ্রসরোয়ারে, যা নেপালের রাজধানী কাঠমান্ডু থেকে খুব বেশি দূরে নয়। বিবৃতিতে এএনএফএ জানাইয়, ‘উদ্ধার কাজ এখনো চলছে…একইস্থানে থাকা অন্যান্য ফুটবলারদের নিরাপদ এলাকায় সরিয়ে নেওয়া হয়েছে। ’

এদিকে বন্যা ও ভূমিধসে নেপালজুড়ে মারা গেছেন প্রায় ৫০ জন মানুষ।

বাংলাদেশ সময়: ১৮৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২৪
এএইচএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।