ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

বাবরকে বাদ দেওয়া ‘স্টুপিড সিদ্ধান্ত’, বললেন ভন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪২ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২৪
বাবরকে বাদ দেওয়া ‘স্টুপিড সিদ্ধান্ত’, বললেন ভন

টেস্ট ক্রিকেটে লম্বা সময় ধরে বাজে ফর্মে বাবর আজম। এনিয়ে আলোচনা-সমালোচনাও হচ্ছিল বেশ।

কিন্তু সেজন্য তাকে দল থেকে বাদ পড়তে হবে সেটা হয়তো অনেকেই ভাবেননি। গতকাল তাকে ‘বিশ্রামে রেখে’ ইংল্যান্ডের বিপক্ষে শেষ দুই টেস্টের জন্য দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এই সিদ্ধান্তকে স্টুপিড (বোকামি) বলেছেন মাইকেল ভন।

টুইটারে ইংল্যান্ডের সাবেক অধিনায়ক বলেন, ‘পাকিস্তান অনেকদিন ধরে জয়ের মুখ দেখেনি। সিরিজে ১-০তে পিছিয়ে পড়া সত্ত্বেও তারা তাদের সেরা খেলোয়াড় বাবর আজমকে বাদ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। পাকিস্তান ক্রিকেট সবসময়ই চমকে ভরপুর, কিন্তু এই সিদ্ধান্ত সবকিছুকে ছাপিয়ে গেছে। যদি বাবর নিজে থেকে বিশ্রাম না চেয়ে থাকে, তাহলে সেটা একদমই স্টুপিড সিদ্ধান্ত। ’

টেস্টে টানা ১৮ ইনিংস ধরে ফিফটির দেখা পাননি পাকিস্তানের এই ব্যাটার। ২০২৩ সালের শুরু থেকে এখন পর্যন্ত ৯ টেস্ট খেলে তার ব্যাটিং গড় ২১ এর নিচে।  

এতোকিছুর পরও দলের সেরা ব্যাটারের কথা বললে সবার আগেই উঠে আসে বাবরের নাম। এমনকি অধিনায়কত্ব হারানোর পর দলে তার জায়গা নিয়ে কখনো সংশয় ছিল না। অধিনায়ক ও কোচ সবসময় পাশে থেকেছেন তার।

তবে নতুন নির্বাচক কমিটি এসেই বেশ সাহসী সিদ্ধান্ত পথেই হাঁটল। দলের বাইরে থাকাটা বরং বাবরের জন্যই ভালো হবে বলে মনে করছেন নির্বাচকরা। মুলতানে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে ফ্ল্যাট উইকেটেও দুই ইনিংস মিলিয়ে কেবল ৩৫ রান করেন ডানহাতি এই ব্যাটার। সেই ম্যাচ পাকিস্তান হারে ইনিংস ও ৪৭ রানের ব্যবধানে। একই ভেন্যুতে আগামী ১৫ অক্টোবর থেকে শুরু হবে দ্বিতীয় টেস্ট।

বাংলাদেশ সময়: ১৮৩৯ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২৪
এএইচএস

 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।