ঢাকা, সোমবার, ৫ কার্তিক ১৪৩১, ২১ অক্টোবর ২০২৪, ১৭ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

চেলসিকে হারিয়ে আবারও শীর্ষে লিভারপুল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১২ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২৪
চেলসিকে হারিয়ে আবারও শীর্ষে লিভারপুল

উলভসের সঙ্গে রোমাঞ্চকর জয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের শীর্ষে উঠেছিল ম্যানচেস্টার সিটি। কিন্তু তাদের ক্ষণিকের সুখ কেড়ে নিল লিভারপুল।

চেলসিকে ঘরের মাঠে ২-১ গোলে হারিয়েছে তারা।

সবমিলিয়ে নতুন কোচ আর্নে স্লটের অধীনে ১১ ম্যাচে অলরেডদের এটি দশম জয়। অ্যানফিল্ডে ম্যাচের ষষ্ঠ মিনিটে মোহামেদ সালাহর লং বল তাড়া করে এগোচ্ছিলেন দিয়োগো জতা। কিন্তু তাকে মাটিতে ফেলে দেন শেষ ডিফেন্ডার হিসেবে থাকা তোসিন আদাবিয়োয়ো। যদিও সেই ফাউলের কারণে হলুদ কার্ড দেখতে হয়েছে তাকে। তবে একই কাণ্ডে বোর্নমাউথের বিপক্ষে লাল কার্ড দেখেন আর্সেনাল ডিফেন্ডার উইলিয়াম সালাইবা।

জোতা অবশ্য এরপর বেশিক্ষণ খেলতে পারেননি। ইনজুরির অস্বস্তি নিয়ে মাঠ ছাড়েন ম্যাচের ৩০ মিনিটেই। এর আগের মিনিটেই লিভারপুলকে পেনাল্টি থেকে এগিয়ে দেন সালাহ। বক্সের ভেতর কার্তিস জোনসকে ফাউল করে বসেন লেভি কোলউইল।

প্রথমার্ধে স্বাগতিকরা আরও একটি পেনাল্টি পেলেও ভিএআরে বাতিল হয় তা। বিরতির পর ৪৮ মিনিটে নিকলাস জ্যাকসনের গোলে সমতায় ফেরে চেলসি। কিন্তু সেখানে থিতু হওয়ার আগেই আবারও এগিয়ে যায় লিভারপুল। ৫১ মিনিটে দলটির হয়ে জয়সূচক গোলটি করেন জোনস।

এই জয়ে ৮ ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে শীর্ষে লিভারপুল। সমান ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে দুইয়ে সিটি। পেপ গার্দিওলার দল  উলভসের বিপক্ষে সপ্তম মিনিটেই গোল হজম করে। কিন্তু ৩৩ মিনিটে ইয়োস্কো ভার্দিওল ও দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে জন স্টোনসের গোলে ২-১ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে তারা।

এদিকে ৮ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে টেবিলের ছয়ে আছে চেলসি।

বাংলাদেশ সময়
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।