ঢাকা, শুক্রবার, ১২ আশ্বিন ১৪৩১, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬

ফুটবল

বার্সা, সেভিয়ার হোঁচটে খুশি জিদান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৪ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১৭
বার্সা, সেভিয়ার হোঁচটে খুশি জিদান ছবি: সংগৃহীত

ট্রেবল জয়ের স্বপ্ন এই মৌসুমে শেষ হয়ে গেছে রিয়াল মাদ্রিদের। জিনেদিন জিদানের শিষ্যরা এখন চোখ রেখেছে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ আর লা লিগার শিরোপার। এদিকে, লা লিগায় রিয়ালের চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনা ড্র করায় আর সেভিয়া হেরে যাওয়ায় লিগের পয়েন্ট টেবিলের শীর্ষস্থান মজবুত করেছে জিদান শিষ্যরা।

তিন ম্যাচের তিন রকম ফল জিদানকে খুশিই করেছে। বার্সা-সেভিয়ার পা হরকানোয় নিজের দল রিয়ালকে শিরোপার লড়াইয়ে সুবিধাজনক অবস্থানে দেখছেন জিদান।

বার্সা তারকা লুইস সুয়ারেজের গোলে রিয়াল বেটিসের বিপক্ষে কোনোমতে হার এড়িয়েছে লুইস এনরিকের শিষ্যরা। এদিকে, অন্য ম্যাচে এসপানিওলের বিপক্ষে হেরেছে সেভিয়া। অপরদিকে, রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে জিতেছে জিদানের রিয়াল।

পয়েন্ট টেবিলে বার্সা, সেভিয়া একে অপরের কাঁধে নিঃশ্বাস ফেলছে। দুই দলই পয়েন্ট খোঁয়ানোয় রিয়াল ৪ পয়েন্টে এগিয়ে। ৪২ পয়েন্ট নিয়ে দুইয়ে বার্সা, সমান পয়েন্ট নিয়ে তিনে সেভিয়া। দুটি দলই খেলেছে ২০টি করে ম্যাচ, যেখানে এক ম্যাচ কম খেলে সর্বোচ্চ ৪৬ পয়েন্ট নিয়ে তালিকায় শীর্ষে রিয়াল।

লিগের আসরে সুবিধাজনক অবস্থানে থাকা রিয়ালের কোচ জিদান জানান, ‘বেশ কয়েক দিন খুব বাজে ফর্মে থাকার পর অবশেষে আমরা নিজেদের আসল চেহারাটা দেখাতে পেরেছি। একটি শক্তিশালী দলের বিপক্ষে এটি আমাদের পরিপূর্ণ এক পারফরম্যান্স। এটা আপনাকে বাড়তি আনন্দ দেবে যখন দেখবেন আমাদের প্রতিদ্বন্দ্বীরা পয়েন্ট হারিয়েছে। আমাদের পথকে আরও মসৃন করে দিয়েছে। ’

জিদান আরও জানান, ‘এই রাতটাকে আমরা নিজেদের বলতে পারি, কারণ আমরা প্রতিদ্বন্দ্বীদের থেকে চার পয়েন্ট এগিয়ে আছি। এক ম্যাচ কম খেলেই এগিয়ে আছি। অনেক বাজে দিনের পর যা আপনাকে স্বস্তি এনে দেবে। ’

কোপা দেল রে’তে বিদায় ঘটলেও লা লিগায় দাপট ধরে রেখেছে রিয়াল। রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে ৩-০ গোলের দুর্দান্ত জয় তুলে নেয় জিনেদিন জিদান শিষ্যরা। দলের হয়ে একটি করে গোল করেন মাতেও কোভাচিচ, ক্রিস্টিয়ানো রোনালদো ও আলভারো মোরাতা। ঘরের মাঠ সান্থিয়াগো বার্নাব্যুতে ম্যাচের শুরু থেকে আধিপত্য বিস্তার করে জয় তুলে নেয় জিদানের দলটি। ক’দিন আগেই কোপা দেল রে থেকে ছিটকে পড়ায় এ ম্যাচটি গ্যালাকটিকোদের জন্য বেশ গুরুত্বপূর্ণই ছিল। তবে ফুটবলারদের দারুণ দক্ষতায় তা পুষিয়ে দেওয়া গেছে।

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, ৩০ জানুয়ারি ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।