ঢাকা, বুধবার, ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

ফুটবল

ভেনেজুয়েলার বিপক্ষে সহজ জয় পেল আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০২১
ভেনেজুয়েলার বিপক্ষে সহজ জয় পেল আর্জেন্টিনা

কাতার বিশ্বকাপ বাছাইপর্বে ভেনেজুয়েলার বিপক্ষে ৩-১ ব্যবধানে জিতেছে আর্জেন্টিনা। কোপা আমেরিকা চ্যাম্পিয়নদের হয়ে একটি করে গোল করেন লাউতারো মার্তিনেস, হোয়াকেন কোরেয়া ও আনহেল কোরেয়া।

অপরদিকে ভেনেজুয়েলার হয়ে স্বান্তনাসূচক গোলটি আসে ইয়েফেরসন সোতেলদোর পা থেকে।

ঘরের মাঠে ম্যাচের শুরুতেই আর্জেন্টিনার বিপক্ষে সুবিধা করে উঠতে পারছিল না ভেনেজুয়েলা। ২৯তম মিনিটে লিওনেল মেসিকে বিপজ্জনক ফাউল করে প্রথম হলুদ কার্ড দেখলেও ভিএআর চেকের পর লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয় লুইস মার্তিনেসকে। ১০ জন নিয়ে খেলতে থাকা ভেনেজুয়েলাকে খুব সহজেই কোণঠাসা করে দেয় আর্জেন্টিনা। প্রধমার্ধের যোগ করা সময়ে গোল করে দলকে এগিয়ে নিয়ে যায় লাউতারো মার্তিনেস। জিওভানি লো সেলসোর পাস ডি-বক্সে ফাঁকায় পেয়ে অনায়াসে গোলরক্ষককে পরাস্ত করেন ইন্টার মিলানের এ ফরোয়ার্ড।

বিরতির পর খেলতে নেমে প্রধমার্ধের মতো প্রতিপক্ষকে চাপে রাখে কোপা আমেরিকা চ্যাম্পিয়নরা। ৭১তম মিনিটে দলের স্কোরলাইন দ্বিগুণ করেন হোয়াকেন কোরেয়া। লাউতারোর পাস থেকে বল নিয়ে ডি-বক্সে ঢুকে নিচু শটে ব্যবধান দ্বিগুণ করেন লাৎসিওর এ ফরোয়ার্ড। ৭৩তম মিনিটে গোল করে দলের জয় প্রায় নিশ্চিত করে ফেলেন আনহেল কোরেয়া। মার্তিনেসের শট গোলরক্ষক ঠেকালেও বল হাতে রাখতে পারেননি, ছুটে গিয়ে বল জালে পাঠান অ্যাতলেতিকো মাদ্রিদের এ ফরোয়ার্ড।

যোগ করা সময়ের চতুর্থ মিনিটে ফাউলের শিকার হয়ে পেনাল্টি পায় ভেনেজুয়েলা। সুযোগ কাজে লাগিয়ে স্পক কিকে স্বান্তনাসূচক গোলটি করেন সোতেলদো।

বিশ্বকাপ বাছাইয়ে এর আগে চিলির সঙ্গে ১-১ ও কলম্বিয়ার সঙ্গে ২-২ ড্র করার পর জয়ে ফিরল মেসিরা। এ ম্যাচে জয় পেয়ে সাত ম্যাচে চার জয় ও তিন ড্রয়ে আর্জেন্টিনার পয়েন্ট হলো ১৫।

বাংলাদেশ সময়: ০৯১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ০৩, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa